সিলেট নগরীতে কোথায়-কয়টায় ঈদের জামাত

প্রতি বছরের মতো এবারও সিলেটে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে ৭০০ বছরেরও প্রাচীন ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে। শাহী ঈদগাহের একমাত্র জামাত শুরু হবে সকাল ৮টায়।

এ ময়দানে লাখো মুসল্লির সাথে ঈদের জামাতে অংশ নিবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীসহ সামাজিক-রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রশাসনিক উচ্চপদস্থ কর্মকর্তারা।

সিলেটের হযরত শাহজালাল (র) দরগায় ঈদুল ফিতরের একমাত্র জামাত শুরু হবে সকাল সাড়ে ৮টায়। একই সময়ে হযরত শাহপরাণ (র) দরগাহেও একমাত্র ঈদের জামাত শুরু হবে।

প্রতি বছরের মতো পুরুষ ও নারীদের জন্য ঈদের জামাতের ব্যবস্থা করেছে আনজুমানে খেদমতে কুরআন সিলেট। সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে এ ঈদের জামাত শুরু হবে সকাল ৮টায়।

হাজী কুদরত উল্লাহ জামে মসজিদে ঈদের তিনটি পৃথক জামাত অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৭টা, সাড়ে ৮টা ও সাড়ে ৯টায় এসকল জামাত অনুষ্ঠিত হবে।

বন্দরবাজার এলাকার কালেক্টরেট জামে মসজিদের একমাত্র ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়।

জজ কোর্ট মসজিদের ঈদের জামাতের নির্ধারিত সময় সকাল ৮টা এবং সিলেট রেজিস্ট্রারি মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টা ৪৫ মিনিটে।

নগরীর পাঠানটুলা এলাকায় নবনির্মিত নবাবী ঈদগাহে এবার প্রথমবারের মতো ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এ ঈদগাহে ঈদের জামাতের নির্ধারিত সময় সকাল সাড়ে ৮টা।

এদিকে ঈদ জামাতে আগত মুসল্লিদের জন্য সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ জাকির হোসেন খান। মঙ্গলবার সিলেট শাহী ঈদগাহ ময়দান পরিদর্শনকালে তিনি এ মন্তব্য করেন।