কুলাউড়ায় আচরণবিধি লঙ্ঘণ: ৩ প্রার্থীর সমর্থকদের জরিমানা

মৌলভীবাজারের কুলাউড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই চেয়ারম্যান ও এক ভাইস চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের জরিমানা করা হয়েছে।

আচরণবিধি লঙ্ঘন করে প্রার্থীর পক্ষে প্রচারণা চালানোর সময় ওই তিন ব্যক্তিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান।

বৃহস্পতিবার (২ মে) বিকেলে পৌর শহরের বঙ্গবন্ধু উদ্যানের সামনে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কাপ-পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আসম কামরুল ইসলাম, মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী কামাল হাসান ও টিউবওয়েল প্রতীকের ভাইস চেয়ারম্যান প্রার্থী ময়নুল ইসলাম সবুজের নির্বাচনী প্রচার চালানো ব্যক্তিরা আচরণবিধি লঙ্ঘন করে প্রচার চালাচ্ছিলেন।

প্রচারে একটি মাইক ব্যবহারের নির্দেশ থাকলেও সিএনজিচালিত অটোরিকশাতে ২টি মাইক লাগানোর অপরাধে কাপ-পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রচার চালানো ব্যক্তিকে ২৫০০ টাকা, মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রচার চালানো ব্যক্তিকে ২৫০০ টাকা ও টিউবওয়েল প্রতীকের ভাইস চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রচার চালানো ব্যক্তিকে ৫০০০ টাকাসহ মোট ১০ হাজার জরিমানা করে তা আদায় করা হয়।