মেট্রোপলিটন ইউনিভার্সিটির ট্রেজারার ড. তাহের বিল্লাল খলিফা

সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিক্স এর সদ্য প্রাক্তন ডিন প্রফেসর ড. মো. তাহের বিল্লাল খলিফা ওই ইউনিভার্সিটির ট্রেজারার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন।

বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি এবং বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর ড. মো. তাহের বিল্লাল খলিফাকে এ ইউনিভার্সিটির ট্রেজারার হিসেবে চার বছরের জন্য নিযুক্ত করার পর তিনি ট্রেজারার এর দায়িত্ব গ্রহণ করেন। তিনি প্রফেসর ড. সুরেশ রঞ্জন বসাকের স্থলাভিষিক্ত হলেন।

প্রফেসর ড. মো. তাহের বিল্লাল খলিফা ২০০৪ সালের মে মাসে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগে শিক্ষক হিসেবে যোগদান করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান, স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিক্স এর ডিন, আইকিউএসির পরিচালকসহ একাডেমিক ও প্রশাসনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি সিঙ্গাপুর ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট এবং অস্ট্রেলিয়ার সুইনবার্ন ইউনিভার্সিটি অব টেকনোলজি সহ দেশ- বিদেশে প্রশিক্ষণ গ্রহন করেন।

তিনি মালয়েশিয়ার ইউনিভার্সিটি অব মালায়াতে ২ বছর ও সুইনবার্ন এ ২ বছর অধ্যাপনা করেন। তাঁর বেশ কয়েকটি গবেষণা প্রবন্ধ জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে।

ট্রেজারার হিসেবে নিয়োগ পাওয়ায় প্রফেসর ড. মো. তাহের বিল্লাল খলিফাকে অভিনন্দন জানিয়েছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, ভাইস চেয়ারম্যান তানভীর চৌধুরী এবং ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক।