জেলহত্যা দিবসে সিলেট মহানগর আ.লীগের দোয়া মাহফিল

ঐতিহাসিক জেলহত্যা দিবসে সিলেট মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩ নভেম্বর) বাদ আসর হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে এই মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিল পূর্ববর্তী সংক্ষিপ্ত বক্তব্যে নেতৃবৃন্দ বলেন, ১৯৭৫ সালের মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে নির্মম ও নৃশংসভাবে হত্যা করা হয়। ৭৫’ এর ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার পর এটিই ইতিহাসের দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায়। বঙ্গবন্ধুকে হত্যার তিন মাসের অল্প সময়ের মধ্যে ষড়যন্ত্র করে এই নির্মম হত্যাকাণ্ড ঘটানো হয়। ঘাতকচক্রের উদ্দেশ্য ছিল দেশে অগণতান্ত্রিক স্বৈরশাসনের উত্থানের পাশাপাশি নতুন প্রজন্মের চেতনা থেকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শকে মুছে ফেলা।

বক্তারা বলেন, অতীতের মতই এখনো ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। সকল ষড়যন্ত্র মোকাবেলা করার জন্য নেতা-কর্মীদের সবসময় সজাগ থাকতে হবে। যাতে এই ধরণের কলঙ্কজনক অধ্যায় আর রচিত না হয়। নেতৃবন্দকে সকল ষড়যন্ত্র ও প্রতিবন্ধকতা দূর করেই এগিয়ে যেতে হবে এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে।

দোয়া মাহফিল পরিচালনা করেন মওলানা জসিম উদ্দিন। দোয়া মাহফিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের সকল নিহত সদস্য, জাতীয় চার নেতার রুহের মাগফেরাত কামনা করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র সুদীর্ঘায়ু ও সুস্থতা কামনা সহ দেশ ও জাতি এবং বিশ্বের শান্তি কামনাও করা হয়। মিলাদ ও দোয়া মাহফিল ছাড়াও বিভিন্ন ওয়ার্ডে উক্ত ওয়ার্ডে অবস্থানকারী মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেনের উপস্থিতিতে এসময়ে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, সাংগঠনিক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলু, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নজমুল ইসলাম এহিয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আজাহার উদ্দিন জাহাঙ্গীর, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সেলিম আহমদ সেলিম, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্ত্তী রনি, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ, মহানগর আওয়ামী লীগের সদস্যবৃন্দ মো. আব্দুল আজিম জুনেল, মুক্তার খান, এডভোকেট মোহাম্মদ জাহিদ সারোয়ার সবুজ, এমরুল হাসান, সৈয়দ কামাল, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, জামাল আহমদ চৌধুরী, ইঞ্জিনিয়ার আতিকুর রহমান সুহেদ।

উপদেষ্টা এনাম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা সত্যেন্দ্র দাস তালুকদার খোকা বাবু, কানাই দত্ত, ৩৬ নং ওয়ার্ড কাউন্সিলর হিরন মাহমুদ নিপু, মহানগর তাঁতী লীগের সভাপতি সাধারণ সম্পাদক শেখ আবুল হাসনাত বুলবুল, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতিবৃন্দ মুফতি আব্দুল খাবির, আব্দুর রব হাজারী, সালউদ্দিন বক্স সালাই, আনোয়ার হোসেন আনার, সাজোয়ান আহমদ, মো. ছয়েফ খাঁন ও সাধারণ সম্পাদবৃন্দ সৈয়দ আনোয়ারুস সাদাত, সোয়েব বাসিত, এম.এ খান শাহীন, নজরুল ইসলাম নজু, মো. বদরুল ইসলাম বদরু, মানিক মিয়া, সফিকুল ইসলাম আলকাছ, মইনুল ইসলাম মঈন, ফজলে রাব্বি মাসুম, শেখ সোহেল আহমদ কবির সহ ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীবৃন্দ।