সিলেটবাসীর প্রতি প্রতিমন্ত্রী পলকের কৃতজ্ঞতা প্রকাশ

ছবি : সংগ্রহ

হবিগঞ্জ-৪ আসনে নবনির্বাচিত সংসদ সদস্য ব্যারিস্টার সায়েদুল হক সুমনের উদ্যোগে চুনারুঘাটে তারুণ্যের সমাবেশে সিলেটবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি।

তিনি বলেন, পুরো দেশের মানুষ সিলেটবাসীর প্রতি কৃতজ্ঞ। কারণ, সিলেটবাসী যারা প্রবাসে থাকে তারা বিপুল পরিমাণ রেমিটেন্স পাঠিয়ে দেশের উন্নয়নে ভূমিকা রাখছেন।

শনিবার (০৩ ফেব্রুয়ারি) দুপুরে হবিগঞ্জের চুনারুঘাট দক্ষিণা চরণ পাইলট হাই স্কুল মাঠে তারুণ্যের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এভাবেই কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পলক বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই, ব্যারিস্টার সুমনের মতো সোনার মানুষ হলে দেশ এগিয়ে যাবে। ব্যারিস্টার সুমন একটি নাম নয়, একটি প্রতিষ্ঠান। আমাদের স্মার্ট বাংলাদেশ গড়তে হলে তরুণ প্রজন্মকে কাজে লাগাতে হবে। ব্যারিস্টার সুমনের মতো মানুষ হতে হবে, সে আজ সারা দেশে তোলপাড় করেছে, তরুণদের মন জয় করেছে, তাকে আপনারা ভোট দিয়ে বিজয়ী করেছেন।

প্রতিমন্ত্রী বলেন, সিলেটের ৪টি জেলায় ৪টি ল্যাব প্রতিষ্ঠা করা হবে। হবিগঞ্জের ৯টি উপজেলায় কোন তরুণ তরুণী বেকার থাকবে না। তাদের প্রত্যেককে প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা তৈরী করা হবে। পরে তিনি দুই শতাধিক প্রশিক্ষিত যুবক যুবতীর হাতে ল্যাপটপ তুলে দেন।

বিশেষ অতিথি এমপি আবু জাহির বলেন, চুনারুঘাট উপজেলা একটি পর্যটন সম্ভাবনাময় এলাকা। রয়েছে রেমা কালেঙ্গা অভয়ারন্য ও সাতছড়ি জাতীয় উদ্যান। এখানে পর্যটনের উন্নয়নে কাজ করলে এলাকার বেকার সমস্যা দুর হবে, অর্থনৈতিক ভাবে জেলা উপকৃত হবে।

সভায় স্বাগত বক্তব্য রাখেন হার পাওয়ার প্রকল্পের প্রকল্প পরিচালক যুগ্ম সচিব মনোয়ারা ইশরাত।

জেলা প্রশাসক জিলুফা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, বানিয়াচং আজমিরিগঞ্জের সংসদ সদস্য এডভোকেট ময়েজ উদ্দিন রুয়েল এমপি, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপি, তথ্য ও যোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মোস্তাফা কামাল, পুলিশ সুপার মো. আক্তারুজ্জামান প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন জনপ্রিয় গায়ক তাসরিফ খান, অভিনেতা সালমান মুক্তাদির, তৌহিদ আফ্রিদি, জনপ্রিয় ভিডিও ব্লগার সোলায়মান সুখন এবং সাংবাদিক ফারাবি হাফিজ।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের হার পাওয়ার প্রকল্পের আওতায় ২৬৫ নারী প্রশিক্ষণার্থীর মাঝে ল্যাপটপ প্রদান করা হয়।