বালাগঞ্জে মাদরাসা শিক্ষক আব্দুল হাছিবের ইন্তেকাল

সিলেটের বালাগঞ্জ উপজেলার প্রাচীন বিদ্যাপীঠ চান্দাইরপাড়া সুন্নিয়া হাফিজিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসার শিক্ষক ক্বারী মাওলানা আব্দুল হাছিব ইন্তেকাল করেছেন।

শুক্রবার (২৬ এপ্রিল) দিবাগত রাত ২ টায় কানাইঘাট উপজেলার লোহাজুড়ি গ্রামে  নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যুকালে তিনি ৩ ছেলে, ২ মেয়ে, স্ত্রী এবং অসংখ্য ছাত্র-ছাত্রী রেখে গেছেন।শনিবার দুপুর ২ টায় জানাযার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

জানা যায়, কারী আব্দুল হাছিব বিগত ১৯৯৩ ইংরেজিতে বালাগঞ্জ উপজেলার চান্দাইরপাড়া সুন্নিয়া হাফিজিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসায় শিক্ষকতার পেশায় যোগদান করেন। কর্মরত থাকাকালীন তিনি মাদরাসা এলাকায় সম্মানীয় ব্যক্তি ছিলেন। দীঘর্দিন থেকে স্থানীয় দক্ষিণ মজলিসপুর জামে মসজিদে ইমামতিরও দায়িত্ব পালন করেন তিনি।

গত ঈদুল ফিতরের ছুটিতে বাড়িতে ছুটি কাটাতে গেলে অসুস্থ হয়ে পড়েন। তাঁর মৃত্যুতে মাদরাসা এলাকায় শোকের ছায়া নেমে আসে। মরহুম কারী আব্দুল হাছিবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ছরওয়ারে জাহানসহ শিক্ষক এবং কমিটির নেতৃবৃন্দ। তারা তাঁর রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানান।