সম্পাদকসহ শাবি ছাত্র অধিকার পরিষদের ৭ সদস্যের পদত্যাগ

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় নেতাদের গঠনতন্ত্র লঙ্ঘন ও লেজুড়বৃত্তিক অবস্থানের অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) শাখার সভাপতি জাহিদ হাসান ছাড়া সাধারণ সম্পাদকসহ ৭ সদস্য পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে শাবি শাখার সাধারণ সম্পাদক আসাদুল্লাহ আল গালিব এ বিষয়টি নিশ্চিত করেছেন।

আসাদুল্লাহ আল গালিব বলেন, বাংলাদেশ গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ অনুযায়ী কোনো ছাত্র সংগঠন কোনো রাজনৈতিক সংগঠনের সঙ্গে একসঙ্গে চলতে পারে না। সেই জায়গা থেকে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদককে ব্যাখ্যা দিতে বললে তারা ব্যর্থ হয় ও তারা যা করছে সেটা অব্যাহত রাখবে বলে জানায়।

‘যেহেতু আমরা শিক্ষার্থীদের প্রতিশ্রুতি দিয়েছিলাম তাদের জন্য স্বাধীনভাবে কাজ করে যাবো। তাই সংগঠন আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য থেকে সরে যাওয়ায় আমরা এখানে কাজ করার প্রয়োজন মনে করছি না। তাই আমরা সংগঠন থেকে পদত্যাগ করেছি।’

তিনি আরও বলেন, শাবি শাখার সভাপতি জাহিদ হাসান ছাড়া বাকি ৭ সদস্য পদত্যাগ করেছি। বুধবার (২৬ জুলাই) কেন্দ্রীয় শাখা বরাবর একটি বিজ্ঞপ্তি পাঠিয়েছি। সেটাতে আমরা পদত্যাগ করার কথা জানিয়েছি।

পদত্যাগকারী নেতৃবৃন্দ হলেন, শাবিপ্রবি ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল গালিব, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম নিলয়, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রবি আহমদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সেলিম রানা, পরিবেশ বিষয়ক সম্পাদক কামরুল হাসান মেহেদি, আইন বিষয়ক সম্পাদক আব্দুল হালিম ও সমাজসেবা সম্পাদক আদনান বিন নূর।