শাবিতে স্পোর্টস সাস্ট’র ‘ফুটবল চ্যালেঞ্জ-২৪’ এর ট্রফি উন্মোচন

শাহজালালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একমাত্র খেলাধূলা বিষয়ক সংগঠন ‘স্পোর্টস সাস্ট’ এর আয়োজনে ‘ফুটবল চ্যালেঞ্জ-২৪’ টুর্নামেন্টের উদ্বোধন ও ট্রফি উন্মোচন করা হয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডের মুক্তমঞ্চে এই ফুটবল টুুর্নামেন্টের ট্রফি উন্মোচন ও রঙিন বেলুন উড়িয়ে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড.কবির হোসেন।

ট্রফি উন্মোচন ও খেলা উদ্বোধন এর পর বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ড থেকে একটি আনন্দ র‌্যালি বের করে সংগঠনটি। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এতে আমন্ত্রিত অতিথিবৃন্দ ও স্পোর্টস সাস্ট এর বর্তমান এবং সাবেক সদস্যরা অংশ নেন।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন ও স্পোর্টস সাস্টের উপষ্টো সহযোগী অধ্যাপক আফজাল হোসাইন।

স্পোর্টস সাস্টের সাংগনিক সম্পাদক মাসুদ রানা জানান, এবারের টুনামেন্টে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের মোট ৩২টি দল অংশগ্রহণ করেছে। আনুষ্ঠানিক উদ্বোধনের পর বেলা আড়াইটায় প্রথম ম্যাচে মুখোমুখি হয় ফাইটার্স ও এফসি মোজা।

ট্রফি উন্মোচনকালে অধ্যাপক ড. কবির হোসেন স্পোর্টস সাস্টের এই অসাধারণ উদ্যোগকে স্বাগত জানিয়ে উপ-উপচার্য বলেন, খেলাধুলা মানুষ নিয়ামানুবর্তিতা, শিষ্ঠাচার ও শৃঙ্খলা শিখায়। খেলাধুলা শরীরের ফিটনেস ও শরীর সুস্থ রাখে। এছাড়া খেলাধুলা শিক্ষার্থীদের মাদক সেবনসহ যাবতীয় খারাপ কাজ থেকে দূরে রাখতে সহযোগিতা করে। এসময় তিনি শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি নিয়মিত খেলাধুলা করার জন্য আহ্বান জানান।

তিনি আরো বলেন, খেলাধুলা চলাকালীন যেন কোন রকমের বিশৃঙ্খলা বা অপ্রীতিকর অবস্থার সৃষ্ঠি না হয় সেদিকে সংশ্লিষ্টদের নজর রাখার জন্য আহ্বান জানান।

উল্লেখ্য, ২০০৫ সালে ‘কম্পিটিশন ফর দ্য কম্পোজিশন অব লাইফ’ এই স্লোগানকে সামনে নিয়ে যাত্রা শুরু করে স্পোর্টস সাস্ট।