যেভাবে কিনবেন ক্রিকেট বিশ্বকাপের টিকিট

ক্রিকেট বিশ্বকাপ আসলেই ক্রীড়ামোদীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে টিকিট। তবে অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপ দেখতে যেসব বাংলাদেশি ক্রিকেটপ্রেমী যাবেন তাদের জন্য সুখবর। ঢাকায় তারা বিশ্বকাপের টিকিট কিনতে পারবেন। টিকিট বিক্রির দায়িত্ব পেয়েছে ‘ডিসকভারি ট্যুরস অ্যান্ড লজিস্টিক্স’।

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবরের সত্যতা স্বীকার করে ডিসকভারি ট্যুরসের হেড অব বিজনেস ডেভেলপমেন্টের প্রধান নাজমুল হাসান বলেন, ‘আমরা টিকিট বিক্রির দায়িত্ব পেয়েছি ঢাকায়। তবে কবে থেকে টিকিট পাওয়া যাবে, তা এখনো ঠিক হয়নি। তবে ভারতে যে দামে টিকিট পাওয়া যাবে তারচেয়ে বেশি দাম পড়বে ঢাকায়। কেননা, ভ্যাট ছাড়াও হ্যান্ডলিং চার্জ এবং আইসিসির টিকিটের ওপর একটা সার্ভিস চার্জ থাকবে।’ টিকিট কেনার শর্ত হলো, কমপক্ষে ভারতে এক রাতের জন্য হোটেল বুকিং থাকতে হবে।

একটি ভারতীয় গণমাধ্যমকে নাজমুল হাসান বলেন, ‘আমরা একটা ই-কমার্স ট্রান্সফরমার তৈরি করছি। তাতে বাংলাদেশসহ সারা বিশ্বের যে কোনো জায়গা থেকে যে কেউ অনলাইন প্ল্যাটফর্ম থেকে আমাদের মাধ্যমে টিকিট কিনতে পারবেন। তাদের টিকিট সেই অনুযায়ী আমরা বাংলাদেশসহ সব জায়গায় ডিস্ট্রিবিউশন করে দেব।’

এদিকে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের মোট পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে কলকাতার ইডেনে। এর মধ্যে ২৮ অক্টোবর নেদারল্যান্ডস ও ৩১ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ইডেনে রয়েছে বাংলাদেশের ম্যাচ। এছাড়া ১৫ অক্টোবর আহমেদাবাদে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের চাহিদা থাকবে সবচেয়ে বেশি।

২০২২ কাতার ফুটবল বিশ্বকাপের টিকিটও বাংলাদেশে বিক্রি করার দায়িত্ব পেয়েছিল ডিসকভারি ট্যুরস অ্যান্ড লজিস্টিক্স।