সিলেটে আজ ভারতের মুখোমুখি হবে বাঘিনীরা

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে এসেছে ভারতীয় নারী ক্রিকেট দল। আজ (রোববার) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় বিকেল ৫টায়।

তার আগে গতকাল (২৭ এপ্রিল) সিলেটের সুরমা নদীর তীরে (কিন ব্রিজের পাশে) ঐতিহাসিক আলী আমজাদের ঘড়ির সামনে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ট্রফি উন্মোচন করেছেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি এবং ভারত দলনেতা হারমানপ্রীত।

১৩ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও বাংলাদেশ। এর মধ্যে ভারতের জয় ১১টিতে। তাই ফেভারিট হিসাবেই সিরিজ শুরু করবে ভারত।

সদ্য অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা ছয় ম্যাচ হেরে চাপে রয়েছে বাংলাদেশ। অজিদের কাছে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে তারা।

আজ থেকে শুরু হচ্ছে ৫ ম্যাচ টি-টোয়েন্টির প্রথম ম্যাচ। বাংলাদেশের বাঘিনীরা ভারতের সাথে লড়াইয়ের জন্য প্রস্তুতি নিয়ে রেখেছে। তবে ছেড়ে কথা বলবে না ভারত।ম্যাচটা আসলেই জমজমাট হবে এই প্রত্যাশা দুই অধিনায়কের।

বাংলাদেশ স্কোয়াড : নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, মারুফা আক্তার, মর্শিদা খাতুন, সোবহানা মুস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, সুলতানা আক্তার, রাবেয়া খান, ফারিহা ইসলাম তৃষ্ণা, শরিফা খাতুন, দিলারা আক্তার, ফাহিমা খাতুন, রুবায়া হায়দার ঝিলিক, হাবিবা ইসলাম পিংকি।

ভারত স্কোয়াড : হারমানপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ–অধিনায়ক), শেফালি ভার্মা, দয়ালন হেমলতা, সাজানা সজীবন, রিচা ঘোষ, যষ্টিকা ভাটিয়া, রাধা যাদব, দীপ্তি শর্মা, পূজা বস্ত্রকর, আমানজোত কৌর, শ্রেয়াঙ্কা পাতিল, আশা সোভানা, সাইকা ইসহাক, তিতাস সাধু ও রেনুকা সিং।