নারী হওয়া নয়, আপত্তি ছিলো জেসির অভিজ্ঞতায়

গত ২৫ এপ্রিল শেরে বাংলা স্টেডিয়ামে মোহামেডান ও প্রাইম ব্যাংক ম্যাচ শুরুর আগে নারী ফিল্ড আম্পায়ার সাথিরা জাকির জেসির অধীনে খেলা নিয়ে আপত্তি তুলেছিলেন প্রাইম ব্যাংক ও মোহামেডানের ক্রিকেটাররা।মোহামেডানের কর্মকর্তা তারিকুল ইসলাম টিটু জানালেন -আসল ঘটনাটা কী?

তিনি বলেন, জেসির বিপক্ষে কোনোরকম আপত্তি আমরা উত্থাপন করিনি। প্রাইম ব্যাংকের সঙ্গে আমাদের বিগ এন্ড ভাইটাল ম্যাচ। জেসি এ বছরই ঢাকার প্রিমিয়ার ক্রিকেটে প্রথম ম্যাচ পরিচালনা শুরু করেছে।

এখানে ছেলে ও মেয়ে বিভাজন করিনি। আমরা চিন্তা করেছি মোহামেডান ও প্রাইম ব্যাংক বিগ ম্যাচ। জেসির প্রথম বছর, সে এত বড় ম্যাচের উত্তেজনার সঙ্গে তাল মেলাতে পারবে কিনা, তা নিয়ে সংশয় ছিল আমাদের। সে নারী বলে আমরা তাকে আম্পায়ার মানতে চাইনি, বিষয়টি এমন নয়।

তিনি আরও বলেন আমাদের ধারণা ছিল তিনি নতুন আম্পায়ার, লিস্ট-এ ক্রিকেটে এ বছরই প্রথম খেলা পরিচালনার দায়িত্ব পেয়েছে। তাই অভিজ্ঞতা কম। আমরা সাধারণত এসব ম্যাচে সিনিয়র আম্পায়ার চাই।

এমন বিগ ম্যাচে সে নির্বিঘ্নে খেলা পরিচালনা করতে পারবে কিনা, সে চিন্তা থেকেই আমরা আলাপের ছলে বলাবলি করেছি। তবে কোনো আনুষ্ঠানিক আপত্তি তুলিনি।

ফলে এটা এমন দাঁড়াল আলোচনা শুধু দুই দলের কর্মকর্তারা করেছেন। ক্রিকেটাররা অর্থাৎ তামিম মুশি রিয়াদরা করেননি।