ভারতের বিপক্ষে কেমন হবে টাইগারদের একাদশ?

জ বৃহস্পতিবার পুনেতে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ) স্টেডিয়ামে দুই প্রতিবেশী দেশ বাংলাদেশ ও ভারতের হাই-ভোল্টেজ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

আফগানিস্তানকে হারিয়ে দারুণ শুরুর পর টানা দুই হারে কিছুটা ব্যাকফুটে চলে গেছে বাংলাদেশ। গেল ম্যাচের একাদশ থেকে পরিবর্তন আসতে যাচ্ছে নিশ্চিতই করেই সেটা বলা যায়। গতকাল ম্যাচের আগের দিনে চন্ডিকা হাথুরুসিংহেও জানালেন একাদশে পরিবর্তনের কথা।

ভারতের পুনের পিচে সাধারণত রানবন্যার পসরা দেখা যায়। সেই হিসেবে দলে বাড়তি বোলার খেলানোর কথাও ভাবছেন টাইগারদের প্রধান কোচ হাথুরু। গতকাল সংবাদ সম্মেলনে বলছিলেন, ‘ভারতের বিপক্ষে আমাদের ভিন্ন পরিকল্পনা আছে। সম্ভবত উইকেট ও কন্ডিশন বিচারে আমরা ভিন্ন সমন্বয় নিয়ে নামব।’

তিনি আরও বলেন, ‘এই উইকেটে আদর্শ হচ্ছে বাড়তি বোলার নিয়ে খেলা। কারণ উইকেট খুব ভালো থাকবে। এবং ভারতের ব্যাটিং লাইন-আপ খুব শক্তিশালী। কাজেই আমরা এই বিষয়টা বিবেচনায় রাখছি।’

সেই হিসেবে ওপেনার তানজিদ হাসান তামিমের বাদ পড়ার সম্ভাবনা অনেক। সেক্ষেত্রে একাদশে আসবেন একজন বোলার। নাসুম আহমেদ নাকি শেখ মেহেদী। ধারণা করা হচ্ছে শেখ মেহেদীই সুযোগ পাবেন একাদশে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

সিলেট ভয়েস/এএইচএম