বিয়ানীবাজারে ভোটগ্রহণে নিশ্চিদ্র নিরাপত্তাবলয়

রাত পোহালেই বিয়ানীবাজার পৌরসভার দ্বিতীয় নির্বাচন। বুধবার (১৫) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমে একটানা ভোটগ্রহণ চলবে।

এদিকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে স্থানীয় নির্বাচন অফিস। নির্বাচনকে ঘিরে নেওয়া হয়েছে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা। বিয়ানীবাজার পৌরসভার ৯টি ওয়ার্ডের ১০ কেন্দ্রে নিয়োজিত থাকবেন ৯জন ম্যাজিস্ট্রেট।

স্থানীয় নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ভোটকেন্দ্রে হামলাসহ যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যদের পাশাপাশি নিয়োজিত থাকবে সাদা পোশাকধারী গোয়েন্দা সংস্থার সদস্যরা। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে থাকবে স্ট্রাকিং ফোর্সও। বিয়ানীবাজার সরকারি কলেজ ও বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়- এই দুটি ভোটকেন্দ্রে একজন ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন। অন্য ৮টি কেন্দ্রের প্রতিটিতে একজন করে ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন। এছাড়া যেকোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে পৌরসভার সকল প্রবেশপথে থাকবে পুলিশি চেকপোস্ট।

বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) হিল্লোল রায় জানান, প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার জন্য বিপুল পরিমাণে পুলিশ মোতায়েন থাকবে। একইসাথে পৌরসভার সকল প্রবেশপথে তল্লাসি চৌকি বসানো হবে।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মো. আশিক নূর জানান, ভোটগ্রহণের দিন প্রতিটি কেন্দ্রে বিপুল সংখ্যক আনসার, পুলিশ ও আমর্ড পুলিশ মোতায়েন থাকবে। হামলাসহ যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করবে। এ লক্ষ্যে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।