বারে মাতাল যুবকের ছোড়া ককটেলে ১১ জনের প্রাণহানি

মেক্সিকোর সীমান্তবর্তী একটি বারে এক মাতাল যুবকের ছোড়া ককটেলে আগুন লেগে ১১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বিবিসি

স্থানীয় সময় শুক্রবার রাতে যুক্তরাষ্ট্রের সীমান্তবর্তী সান লুইস রিও কলোরাডোতে এ ঘটনা ঘটে। বারটি যুক্তরাষ্ট্রের সীমান্ত থেকে মাত্র একটি রাস্তার ব্যবধান সমান দূরে অবস্থিত। আগুন দেওয়ার আগে ওই যুবক নারীদের হয়রানি করছিলেন বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে।

সান লুইস রিও কলোরাডোর মেয়র শনিবার টুইট করে জানান, সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তবে তার নাম এখনও প্রকাশ করা হয়নি।

মেক্সিকোর সোনোরা রাজ্যের অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, আগুনে সাত জন পুরুষ ও চারজন নারী নিহত হয়েছেন। আরও চারজন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। আহতদের বেশ কয়েকজনকে চিকিৎসার জন্য সীমান্ত পেরিয়ে যুক্তরাষ্ট্রের বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বিবৃতিতে বলা হয়, বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শীর বক্তব্য অনুযায়ী, ওই যুবক বারে নারীদের অসম্মান করছিলেন। এ কারণে তাকে বের করে দেওয়া হয়। এরপরেই ওই তরুণ ‘মলটভ ককটেইল’ নিক্ষেপ করে।

বিবৃতিতে আরও বলা হয়, ঘটনাগুলো স্পষ্ট করা এবং ন্যায়বিচার প্রক্রিয়া অব্যাহত রয়েছে। সোনোরা রাজ্যে কেউ আইনের উর্ধ্বে নয়।

সিলেট ভয়েস/এএইচএম