ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানি, নবীগঞ্জ পৌর ছাত্রদলের সদস্য সচিব বহিষ্কার

সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় উস্কানিমূলক স্ট্যাটাস ও কমেন্ট করে সাংগঠনিক পদ হারালেন নবীগঞ্জ পৌর ছাত্রদলের সদস্য সচিব অনির্বান নাগ অনি। একইসাথে তাকে সংগঠনের প্রাথমিক সদস্য পদ থেকে স্থায়ী বহিষ্কার করা হয়।

রবিবার (১১ ফেব্রুয়ারি) বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল হবিগঞ্জ জেলা শাখার সভাপতি শাহ্ রাজীব আহমেদ রিংগন ও সাধারণ সম্পাদক জিল্লুর রহমান স্বাক্ষরিত এক পত্রে এই সিদ্ধান্ত প্রদান করেন।

জানা যায় , নবীগঞ্জ পৌর ছাত্রদলের সদস্য সচিব অনির্বাণ নাগ অনির বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগ উঠেছে। এদিকে, অনির্বাণ নাগের বিরুদ্ধে এমন অভিযোগ উঠার পর নবীগঞ্জে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন অনেকে। অনেকে আবার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানিয়ে আন্দোলনে নামার প্রস্তুতি নিচ্ছেন এবং নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) মাসুক আলী বরাবর স্মারকলিপিও দিয়েছে একটি পক্ষ।

তবে অভিযুক্ত অনির দাবি- ১৫/২০ দিন আগে আমার একটি স্মার্টফোন হারিয়ে যায়। ফোনের মাঝে আমার ফেসবুক আইডি লগইন করা ছিল। ফোনটি ৭/৮ বছর আগে কিনেছিলাম। বাসা বদল করার কারণে ফোনের কাগজপত্রও হারিয়ে যায়। তাই জিডি করতে পারিনি।

অনি আরও জানান, অনেক মানুষ আমাকে কল দেন, আমার আইডি থেকে নাকি একটি সাম্প্রদায়িক উস্কানিমূলক পোস্ট করা হয়েছে। তাই আইডিতে ঢুকে দেখি কে বা কারা আমার আইডি থেকে এই পোস্টটি করেছে আমাকে ফাঁসানোর জন্য।

তিনি বলেন, আমি সকল মুসলিম ভাইয়ের কাছে করজোড়ে মিনতি করছি, আপনারা আমাকে ভুল বুঝবেন না।

তবে স্থানীয়রা জানান, এর আগেও অনির্বাণের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় ও রাজনৈতিক উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ উঠে। তাঁকে দ্রুত আইনের আওতায় না আনলে কঠোর আন্দোলন করা হবে।