দোয়ারায় যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় ও বর্ণাঢ্য আয়োজনে ৫৪ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে দোয়ারাবাজার উপজেলা প্রশাসন। এ উপলক্ষে দোয়ারাবাজার সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

এরপর উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন, দোয়ারাবাজার থানা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, আনসার ভিডিপি, সিভিল ডিফেন্স ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদদের স্মরণে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ উপলক্ষে মঙ্গলবার সকাল ৮ টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাধ্যমে শরীর চর্চা প্রদর্শনী, হক নগর স্মৃতি সৌধে পুস্পস্তবক অর্পণ শেষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নেহের নিগার তনুর সভাপতিত্বে সমাজসেবা কর্মকর্তা কামরুল ইসলামের সঞ্চালনায় বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাতক দোয়ারাবাজার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান আল তানভীর আশরাফী চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক, জেলা পরিষদের সদস্য উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল খালেক, উপজেলা সহকারী কমিশনার ভূমি ফজলে রাব্বানী চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান ছালেহা বেগম, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সফর আলী, উপজেলা প্রকৌশলী মো. আবদুল হামিদ, বিআরডিবি প্রকল্প কর্মকর্তা মো শাহীনুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার পঞ্চানন কুমার সানা, মাধ্যমিক শিক্ষা অফিসার মো.মজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি বসির আহমদ প্রমুখ।

এর আগে ২৫ মার্চ সন্ধ্যা ৭টায় নৈনগাঁও, শ্রীপুর ও মহব্বতপুর বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ ও মোমবাতি প্রজ্বলন করা হয়েছে।