ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের পর্দা উঠছে কাল

গামীকাল বৃহস্পতিবার (৫ অক্টোবর) ভারতের মাটিতে পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের । এ উপলক্ষে আজ বুধবারই আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ২০২৩ ক্রিকেট বিশ্বকাপের শুরুর দামামা বেজে যাওয়ার কথা।

হওয়ার কথা বিশ্বকাপের উদ্বোধনী ও ‘ক্যাপ্টেনস ডে’ অনুষ্ঠান। হওয়ার কথা অংশগ্রহণকারী দলের ১০ অধিনায়কের অফিসিয়াল ফটোসেশনও। ১০ অধিনায়ককে নিয়ে ‘ক্যাপ্টেনস ডে’ ও অফিসিয়াল ফটোসেশনপর্ব যথা সময়েই হবে।

তবে উদ্বোধনী অনুষ্ঠান না হওয়া নিয়ে একটা শঙ্কার খবর ছড়িয়ে পড়েছে গণমাধ্যমে। জি নিউজিসহ ভারতের অনেক গণমাধ্যম খবর দিয়েছে, উদ্বোধনী অনুষ্ঠান নাও হতে পারে। যদিও বিসিসিআই (ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড) এবং আইসিসি এ বিষয়ে কিছুই জানায়নি।

উদ্বোধনী অনুষ্ঠান হোক না হোক, বিশ্বকাপ শুরুর দামামা আনুষ্ঠানিকভাবে আজই বাজবে। আগামীকাল থেকে শুরু হবে মাঠের লড়াই। আহমেদাবাদের এই নরেন্দ্র মোদি স্টেডিয়ামেই আগামীকাল উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ২০১৯ বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

বাংলাদেশের বিশ্বকাপ শুরু হবে ৭ অক্টোবর, ধর্মশালার এইচপিসিএ স্টেডিয়ামে আফগানিস্তানের ম্যাচ দিয়ে। ১০ অক্টোবর নিজেদের দ্বিতীয় ম্যাচটিও বাংলাদেশ খেলবে এই ধর্মশালাতেই, ইংল্যান্ডের বিপক্ষে। ম্যাচ দুটি সামনে রেখে বাংলাদেশ দল আসামের গোহাটি থেকে এরই মধ্যে হিমাচল প্রবেশের ধর্মশালায় পৌঁছে গেছে। তবে অধিনায়ক সাকিব আল হাসান দলের সঙ্গে ধর্মশালায় যাননি। তিনি গেছেন আহমেদাবাদে, ‘ক্যাপ্টেনস ডে’র অনুষ্ঠান ও অধিনায়কদের আনুষ্ঠানিক ফটোসেশনপর্বে অংশ নিতে।

বিশ্বকাপ সামনে রেখে প্রতিটি দলই শেষ সময়ের প্রস্তুতি সেরে নিচ্ছে। সেই প্রস্তুতির ফাঁকে ফাঁকে ক্রিকেটাররা নিজ নিজ দেশের মানুষকে শানাচ্ছেন আশাবাদের গান। দিচ্ছেন ভারতের মাটিতে ভালো কিছু উপহার দেওয়ার প্রস্তুতি।

সিলেট ভয়েস/এএইচএম