আফগানদের পাকিস্তান বধ, নাচলেন ইরফান পাঠান

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়ে স্বাভাবিকভাবেই দারুণ উল্লসিত আফগানিস্তান। প্রায় এক যুগেরও বেশি সময়ে টানা সাতটি হারের পর অবশেষে মিলল যে এ জয়। কিন্তু আফগানদের জয়ের আনন্দে মধ্যমণি হয়ে উঠলেন একজন ভারতীয়। সাবেক তারকা পেসার ইরফান পাঠান নাচলেন তাদের সঙ্গে। যে দৃশ্য রীতিমতো ভাইরাল সামাজিকমাধ্যমে।

চেন্নাইয়ে আগের দিন সোমবার পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়েছে আফগানিস্তান। বাবর আজমদের দেওয়া ২৮২ রানের লক্ষ্য তারা এক ওভার হাতে রেখেই জিতেছে। ম্যাচ শেষে এবারের বিশ্বকাপের সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসের হয়ে ম্যাচের বিশ্লেষণ করার মাঝেই রশিদকে আসতে দেখে ভাংড়া শুরু করে দেন ইরফান। একেবারে প্রাণোচ্ছ্বলভাবে নাচতে শুরু করেন তারা।

হঠাৎ করে কেন আফগান পাঠানদের সঙ্গে নাচলেন পরে সামাজিকমাধ্যমে নিজেই জানিয়েছেন ইরফান। টুইটার খ্যাত সামাজিকমাধ্যম এক্সে রশিদের সঙ্গে নাচের দুটি ছবি পোস্ট করে ভারতীয় দলের সাবেক তারকা লেখেন, ‘যা প্রতিজ্ঞা করেছিল রশিদ খান, সেটা পূরণ করেছে। আর আমি আমার প্রতিজ্ঞা পূরণ করলাম। তোমরা অসাধারণ, রশিদ খান।’

তবে ঠিক কী প্রতিজ্ঞা করেছিলেন রশিদ, তা প্রকাশ করেননি ইরফান। তবে ক্রিকেটে তো বটেই, পাকিস্তানের সঙ্গে সবক্ষেত্রেই ভারতের বৈরিতার কথা কে না জানে। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে নিজেদের জয়ের পাশাপাশি ভিন্ন কোনো দলের কাছে হারলেও যেন সমান উপভোগ করেন তারা। হয়তো সেই আনন্দেই নাচলেন ইরফান।

সিলেট ভয়েস/এএইচএম