হাথুরুকে অব্যাহতি ও তামিমকে দলে নিতে লিগ্যাল নোটিশ

বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে অব্যাহতির পাশাপাশি তামিম ইকবালকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেট সাপোর্ট গ্রুপের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুনের পক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) এই নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী রাসেল আল মামুন।

এর আগে গতকাল বিশ্বকাপ দল ঘোষণা করে বিসিবি। ১৫ সদস্যের দলে জায়গা হয়নি তামিম ইকবালের। বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান। তামিমের বদলে ওপেনিং পজিশনে সুযোগ মিলেছে আরেক তামিম-তানজিদ হাসানের।

তামিমের বিশ্বকাপ দলে না থাকা নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘তামিম ইকবালের অনেক দিন ধরেই ইনজুরি শঙ্কা। আপনারাও জানেন, ও ইনজুরি নিয়ে লড়াই করছিল। নিউজিল্যান্ড সিরিজের আগে ফিটনেস ফিরে পেয়েছে। প্রথম ম্যাচ খেলার পর একটা অভিযোগ এসেছে। ওর ফিটনেসের কথা চিন্তা করে, ইনজুরির যে উদ্বেগ আছে সেটা মাথায় নিয়েই ওকে বিশ্বকাপ স্কোয়াডে রাখা হয়নি।’

যদিও তামিমের বাদ পড়া নিয়ে ক্রিকেটপাড়ায় নানা গুঞ্জন আছে। তার মধ্যে বিশেষভাবে যেটি আলোচিত, সেটি হচ্ছে তামিমকে নাকি টিম ম্যানেজমেন্ট শর্ত দিয়েছিল। নির্দিষ্ট কিছু ম্যাচের বাইরে তাকে খেলানো হবে না! তামিম এসব মানতে পারেননি। এই নিয়ে সাকিব ও তামিমের মধ্যে নাকি কথাকাটকাটিও হয়েছিল!

সিলেট ভয়েস/এএইচএম