কৃষিমন্ত্রীর ভাই উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন কৃষিমন্ত্রী আব্দুস শহীদের ভাই দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ (বুলবুল)। এছাড়াও

চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী অনলাইনে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে অন্যরা হলেন সাবেক কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুর রহমান, চা–শ্রমিক নারীনেত্রী গীতা রানী কানু ও প্রবাসী চমন উদ্দিন। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সিদ্দেক আলী, মো. আলমগীর চৌধুরী, সুনীল কুমার মৃধা, মাওলানা এমএ ওয়াহাব ও নিরঞ্জন দেব।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেত্রী বিলকিস বেগম ও উপজেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী মুন্না দেব রায়। এ উপজেলায় ভোটার ২ লাখ ১১ হাজার ৫৪৭ জন।

এদিকে শ্রীমঙ্গলে মনোনয়নপত্র দাখিল করলেন ১০ জন প্রার্থী। উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ভানুলাল রায়, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আছকির মিয়া, সাবেক উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক প্রেমসাগর হাজরা ও সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জেলা কৃষক লীগের সদস্য আফজল হক।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়নপত্র দাখিল করেছেন চার প্রার্থী। তাঁরা হলেন বর্তমান ভাইস চেয়ারম্যান ও জেলা যুবদলের সাবেক সহসভাপতি লিটন আহমেদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজু দেব রিটন ও জেলা শ্রমিক মজলিসের সভাপতি এম এ রহিম নোমানী। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন তিনজন। তাঁরা হলেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, উদয়ন বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক কবিতা দাস ও হাজেরা খাতুন। শ্রীমঙ্গলে মোট ভোটার ২ লাখ ৫৪ হাজার ৪৪১ জন।

মনোনয়নপত্র দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন এ নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসা. শাহীনা আক্তার। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই হবে ৫ মে। মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ৬ থেকে ৮ মের মধ্যে। আপিল নিষ্পত্তি হবে ৯ থেকে ১১ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতীক বরাদ্দ হবে ১৩ মে এবং ভোট গ্রহণ হবে ২৯ মে।