হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপিত

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ে একটি বিজয় শোভাযাত্রা বের হয়। এতে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

শোভাযাত্রাটি ক্যাম্পাসের সড়ক প্রদক্ষিণ করে। এরপর কেন্দ্রীয় শহিদ মিনারে (অস্থায়ী) শহিদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত।

উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবদুল বাসেত তার বক্তব্যে বলেন, ‘স্বাধীন বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর সেই স্বপ্নকে ধারণ করে বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে কাজ শুরু করেছেন। এদেশের কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ খাতে উন্নত শিক্ষা ও গবেষণার মাধ্যমে ইতিমধ্যে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে বাংলাদেশ। আগামীতে কৃষিতে বৈপ্লবিক পরিবর্তন ও নিরাপদ খাদ্য উৎপাদনের মাধ্যমে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা করে স্মার্ট বাংলাদেশ গড়তে আমাদের সকলের ভূমিকা রাখতে হবে। আর এই প্রচেষ্টায় আমাদের সবসময়ের অনুপ্রেরণা হলো মহান মুক্তিযুদ্ধের চেতনা। মহান বিজয় দিবসের শুভলগ্নে আমাদের সকল সামর্থ্য ও সদিচ্ছাকে সুসংহত করে দেশকে এগিয়ে নিতে দলমত নির্বিশেষে সকলকে কাজ করার জন্য আমি উদাত্ত আহবান জানাচ্ছি’।

এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের ভলিবল সহ বিভিন্ন ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। বিকাল ৪ টায় প্রদর্শিত হয় মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘গেরিলা’।