সিলেট জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পেলেন ৫ গুণীজন

শিল্প-সংস্কৃতিতে সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ সিলেট জেলার পাঁচ গুণীশিল্পীকে ‘শিল্পকলা একাডেমি সম্মাননা পদক-২০২২’ প্রদান করা হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার (২১ জুলাই) সকাল সাড়ে ১১টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ একাডেমি মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ৫টি ক্যাটাগরিতে ৫জন গুণীশিল্পীর হাতে সম্মাননা পদক, সম্মাননা চেক, সনদপত্র ও উত্তরীয় তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।

অনুষ্ঠানে সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান ও বাংলাদেশ আওয়ামী লীগ সিলেট জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী।

এতে স্বাগত বক্তব্য প্রদান করেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত। আবৃত্তিশিল্পী রোহেনা সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত গুণীশিল্পীদের পক্ষে অনুভূতি জ্ঞাপন করেন মিহিরকান্তি চৌধুরী।

সম্মাননা পদক প্রাপ্ত গুণীশিল্পীরা হলেন মিহিরকান্তি চৌধুরী (লোকসংস্কৃতি), পূর্ণিমা দত্ত রায় (কণ্ঠসংগীত), চম্পক সরকার (নাট্যকলা), জ্যোতি ভট্টাচার্য্য (আবৃত্তি) ও মো. মিনু মিয়া (যন্ত্রসংগীত)।

শুরুতে পপি দাসের সহপরিচালনায় ‘আলো আমার আলো, ওগো আলোয় ভুবন ভরা’ গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেন একাডেমির নৃত্যশিল্পীরা।

উল্লেখ্য, ২০১৩ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত ইতোমেধ্য বিভিন্ন ক্যাটাগরিতে ৪৪জন গুণিব্যক্তি ও ১টি সাংস্কৃতিক সংগঠনকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পদক প্রদান করা হয়েছে।

সিলেট ভয়েস/এএইচএম