ধর্মপাশায় ২ ইজিবাইক চালক হত্যার শাস্তির দাবিতে মানববন্ধন

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় ২ ইজিবাইক চালককে হত্যা ও তাদের ইজিবাইক ছিনতাই হয়েছে বলে দাবি করেছে তাদের পরিবার। নিহতরা হলেন ধর্মপাশা সদর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের কারি মিয়া খানের ছেলে সাইকুল ইসলাম ও দশধরী গ্রামের কামাল মিয়ার ছেলে হুমায়ূন কবির।

রোববার (২৮ এপ্রিল) সকাল ১০টায় স্থানীয় শ্রমিক ইউনিয়নের উদ্যোগে উপজেলা পরিষদ সংলগ্ন সড়কে আয়োজিত মানববন্ধনে এমন দাবি জানানো হয়। এ সময় নিখোঁজ দুই ইজিবাইক চালকের পরিবারের লোকজন সহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে সংগঠনের সভাপতি আব্দুল আলিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ২নং ওয়ার্ডের ইউপি সদস্য রিপন মিয়া, সংগঠনের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, চালক রাসেল মিয়া, রেনু মিয়া, ওলিউর রহমান, আব্দুস সালাম প্রমুখ।

গত ১৫ এপ্রিল রাত সাড়ে দশটার দিকে সাইকুলের পার্শ্ববর্তী গ্রামের এক ধান ক্ষেত থেকে এক অজ্ঞাত যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। উদ্ধারের পর সাইকুলের পরিবার ওই মরদেহকে সাইকুলের বলে দাবি করলে পুলিশ ওই মরদেহ সাইকুলের পরিবারের হাতে তুলে দেয়।

এদিকে গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেলে উপজেলার সদর ইউনিয়নের কান্দাপাড়া গ্রামের সামনে নিমাইকোনা বিলের একটি ধান ক্ষেত থেকে মানবদেহের খুলিসহ কিছু হাড় উদ্ধার করে পুলিশ। উদ্ধারের পর হুমায়ূনের পরিবার সেই খুলি ও হাড় হুমায়ূনের বলে দাবি করে। পরে হুমায়ূনের পরিবারের কাছে খুলিসহ হাড় হস্তান্তর করা হয়।

এর আগে সাইকুল গত ৮ এপ্রিল ও হুমায়ূন গত ১৫ মার্চ ইজিবাইকসহ নিখোঁজ হয়েছিলেন।

এ ঘটনায় ধর্মপাশা থানার ওসি মো. শামসুদ্দোহা বলেন, ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে।