সিলেট উইমেন্স মেডিকেলে সপ্তম রোটাপ্লাস্ট মিশন’র অস্ত্রোপচার

সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে আমেরিকার রোটোপ্লাস্ট মিশনের ৯ দিনব্যাপী ঠোটকাঁটা, তালুকাটা এবং প্লাস্টিক সার্জারির প্রকল্প অনুষ্ঠিত হয়েছে। এই ৯ দিনে মোট ৬৯টি রোগীর সফল অস্ত্রোপচার সম্পন্ন করা হয়।

উক্ত প্রোগ্রামে অংশ গ্রহণ করেন আমেরিকা, কানাডা, জার্মানী, নেদারল্যান্ড ও মিশর থেকে আগত রোটাপ্লাস্ট ইন্টারন্যাশনেলের ১২জন চিকিৎসক, ৬জন নার্স, ১জন থেরাপিস্ট ও ১জন কোভিড সেইফ টি অফিসার সহ সর্বমোট ২০ সদস্যের প্রতিনিধিদল।

প্রকল্পটি তত্ত্বাবধায়নের লক্ষ্যে শেভরন ইন্টারন্যাশনাল এর প্রেসিডেণ্ট এরিক ওয়ালকার গত ২৫ জানুয়ারি সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন। উক্ত প্রকল্পের সমাপনী উপলক্ষে গত বুধবার স্থানীয় একটি হোটেলে একটি সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সমস্ত প্রকল্পের অর্থায়নে ছিলেন শেভরন ইন্টারন্যাশনাল এবং ব্যবস্থপনায় ছিলেন ‘রোটারি ক্লাব অফ জালালাবাদ’।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি।

অনুষ্ঠান সঞ্চালনায় করেন চক্ষু বিশেষজ্ঞ প্রফেসর এম এ সালাম। অনুষ্ঠানে সপ্তম রোটাপ্লাস্ট টিমের সকল সদস্যদের ফুলের তোড়া দিয়ে বরনের পাশাপাশি বিশিষ্ট অতিথি বৃন্দদের সন্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অন্যান্য অতিথিদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন হলি সিলেট হোল্ডিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডা. অয়েস আহমেদ চৌধুরী, সিলেট উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. ফজলুর রহিম কায়সার, পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. জি এম মনিরুল ইসলাম।

সিলেট উইমেন্স মেডিকেল কলেজের পরিচিতিমূলক তথ্য উপাস্থাপন করেন মেডিকেল কলেজের নিউরোসার্জারি বিভাগের অধ্যাপক প্রফেসর ডা. খন্দকার আবু তালহা।

রোটারি ক্লাব অব জালালাবাদের পক্ষে বক্তব্য রাখেন- পিডিজি রোটারিয়ান ডা. মনজুরুল হক চৌধুরী এবং ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান মুহাম্মদ মনজুর আল বাছেত। শেভরন এর পক্ষে বক্তব্য রাখেন, শেভরন ইন্টারন্যাশনাল বাংলাদেশের পরিচালক মুহাম্মদ ইমরুল কাবির। সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল আয়োজিত নৈশভোজের মাধ্যমে মনোজ্ঞ অনুষ্ঠানটির সমাপ্তি হয়।