সিলেটে ছাত্রলীগের বিরুদ্ধে জালভোট দেওয়ার অভিযোগ

সিলেট সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী সুজাত আলী রফিকের কাপ-পিরিচ প্রতীকে জালভোট দেওয়ার অভিযোগ ওঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। বুধবার (৮ মে) বেলা ১টার দিকে দলদলি চা বাগান এলাকার একটি কেন্দ্রে এ ঘটনা ঘটে। সুজাত আলী রফিক সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। 

এ ঘটনায় ভোট বর্জনের ঘোষণা দেন ভোটাররা। এসময় সকল প্রার্থীর এজেন্টরা বেরিয়ে গেলে ওই কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ হয়ে যায়। 

পরে এ ঘটনায় ওই কেন্দ্রের প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়। এছাড়া দুই ব্যালট বই বাতিল করা হয়। অবশ্য এ ঘটনার পর থেকে আর ওই কেন্দ্রে ভোটারদের উপস্থিতি চোখে পড়েনি। 

ভোটাররা অভিযোগ করেন, বেলা পৌনে একটার দিকে একদল নেতা-কর্মী নিয়ে ওই কেন্দ্রে প্রবেশ করনে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ। তারা বেশ কিছু সময় ধরে চেয়ারম্যান প্রার্থী সুজাত আলী রফিকের কাপ-পিরিচ প্রতীকে জালভোট দেন। খবর পেয়ে চা-বাগানের ভোটাররা কেন্দ্রের সামনে বিক্ষোভ শুরু করলে ছাত্রলীগের নেতা-কর্মীরা ঘটনাস্থল থেকে সটকে পড়েন। এ সময় ভোটাররা ওই কেন্দ্রের ভোট স্থগিতের দাবি জানানোর পাশাপাশি ভোট বর্জনের ঘোষণা দেন। এ ঘটনার পর থেকে ওই কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ হয়ে যায়। প্রার্থীর এজেন্টরাও কেন্দ্র থেকে চলে যান।

জালভোট দেওয়ার অভিযোগটি অস্বীকার করে সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ বলেন, তিনি কেন্দ্র পরিদর্শনে গিয়েছিলেন। কেউ উদ্দেশ্যমূলকভাবে তার নামে এগুলো ছড়াচ্ছে। বিষয়টি সঠিক নয়।  

এ বিষয়ে সিলেট সদর উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, ‘এ ঘটনায় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। তাছাড়া জালভোট দেওয়ার ঘটনায় দুটি ব্যালট বই বাতিল করা হয়েছে।’

উল্লেখ্য, একইভাবে চেযারম্যান প্রার্থী সুজাত আলী রফিকের কাপ পিরিচ প্রতীকে জালভোট প্রদানকারী এক যুবককে ছাড়িয়ে নিতে ব্যর্থ হয়ে সাংবাদিকের উপর হামলা করেছেন প্রার্থীর কর্মী-সমর্থকরা। সিলেট সদর উপজেলার ঘোপাল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।