সিলেটে ৪৮ ঘন্টার অবরোধ পালনের আহ্বান জেলা বিএনপির

সরকারের পদত্যাগের একদফা দাবী বিএনপির ডাকে রোববার সকাল ৬টা থেকে সারাদেশের ন্যায় সিলেটেও সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করার জন্য আহ্বান জানিয়েছে সিলেট জেলা বিএনপি।

শনিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী সকল উপজেলা ও পৌর বিএনপি এবং সকল অঙ্গ-সহযোগী সংগঠনের সর্বস্থরের নেতাকর্মী সহ মুক্তিকামী সিলেটবাসীর প্রতি এ আহ্বান জানান।

এর পাশাপাশি নেতৃবৃন্দ বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর বিএনপির সাবেক সদস্য সচিব মিফতা সিদ্দিকি, সিদ্দিকুর রহমান পাপলু, কুহিনুর আহমেদ, মাহবুবুল হক চৌধুরী, আব্দুল আহাদ খান জামাল, এড মোমিনুল ইসলাম মোমিন, লোকমান আহমেদ, ইসমাইল হোসেন সেলিম, মনিরুল ইসলাম তুরন, শাকিল মোর্শেদ, মকসুদ আহমেদ, আফসর খান, আরাফাত চৌধুরী জাকি, ফজলে রাব্বী চৌধুরী আফসান, সুদীপ জ্যোতি এষ, দেলোয়ার হোসেন দিনার, সুহেল ইবনে রাজা, আব্দুস সালাম টিপু, তোফায়েল আহমদ, আজিজ খান সজিব, শাহ মোফাজ্জল মূর্শেদ, রায়হান ইসলাম, আশিকুর রহমান তারেক, ইমরান হোসেন সহ সকল নেতাকর্মীদের উপর দায়ের করা ষড়যন্ত্রমূল মিথ্যা মামলা অভিলম্বে প্রত্যাহার করে চলনান গণতান্ত্রিক আন্দোলনে এপর্যন্ত গ্রেফতারকৃত ২৫ জন নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবী করেন।

বিএনপির নেতৃবৃন্দ বলেন, দেশের গণতন্ত্র পুনরুদ্ধার, মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় এবং সরকারের পদত্যাগের একদফা দাবীতে রোববার সকাল ৬টা থেকে ৪৮ ঘন্টার অবরোধ কর্মসূচি সর্বাত্মকভাবে পালন করার কোন বিকল্প নেই। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি সহ আওয়ামী দুঃশাসনে এমনিতেই সারাদেশের ন্যায় সিলেটবাসী ভালো নেই। তার পরও দীর্ঘ সময় থেকে চলতে থাকা জুলুম-নির্যাতন থেকে বাঁচতে নিজেরা কষ্ট সহ্য করে ফ্যাসিস্ট সরকারের পদত্যাগের একদফা দাবীতে অতিথের মতো চলমান গণতান্ত্রিক আন্দোলনে সিলেটবাসীকে বিএনপির পাশে থাকার আহবান জানান।