সিলেটে ছাত্রলীগ কর্মী হত্যার ঘটনায় দু’জন আটক

সিলেট নগরের টিভি গেইট এলাকায় অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে আরিফ মিয়া নামে ছাত্রলীগ কর্মী হত্যার ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।

নগরের পৃথক স্থান থেকে অভিযান চালিয়ে পুলিশ তাদের আটক করে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) এর উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ। আটককৃতরা হলেন বাচ্চু মিয়ার পুত্র রনি (২১) ও কামাল মিয়ার পুত্র মামুন মজুমদার (২৮)। তারা দুজনেই সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সিলেট সিটি কর্পোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হিরন মাহমুদ নিপু গ্রুপের কর্মী।

আরও পড়ুন : সিলেটে আভ্যন্তরীণ বিরোধে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে হত্যা

জানা যায়, আধিপত্য বিস্তার নিয়ে নগরীর শাহী ঈদগাহ, টিবি গেইট ও বালুচর এলাকায় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে অনেক দিন ধরে উত্তেজনা চলছিল।

এর জের ধরে সোমবার দিবাগত রাত ১২টার দিকে টিবি গেইট এলাকায় প্রতিপক্ষ গ্রুপের ক্যাডাররা আরিফের উপর হামলা চালায়।

তারা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও ছুরিকাঘাত করে রাস্তায় ফেলে যায় আরিফকে। স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। রাত দেড়টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ জানায়, চার-পাঁচদিন আগে আরিফের ওপর একদল সন্ত্রাসী হামলা করেছিল। আরিফ হামলার ঘটনায় নগরের শাহপরান থানায় একটি এজাহার দায়ের করেন। এর জের ধরে রাতে তার উপর হামলা চালানো হতে পারে বলে ধারণা পুলিশের।

নিহত আরিফ মিয়া নগরীর শাহী ঈদগাহ টিবি গেইট এলাকার ফটিক মিয়ার ছেলে। তিনি সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম বলয়ের কর্মী ছিলেন বলে জানা গেছে।