সিলেটে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল

বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সরকারের পদত্যাগ ও সংসদ ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু নিরপেক্ষ জাতীয় নির্বাচন দেওয়াসহ বিভিন্ন দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে সিলেটে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর শাখা।

শুক্রবার (২৭ অক্টোবর ) বাদ জুমআ নগরীর কোর্ট পয়েন্ট থেকে শুরু হয়ে মিছিলটি চৌহাট্টা পয়েন্টে গিয়ে শেষ হয়।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, এ সরকারের সময় শেষ হয়ে এসেছে। এবার জনগণ জনগণের সরকার প্রতিষ্ঠা করবে ইনশাআল্লাহ। সরকারের উদ্দেশ্যে নেতৃবৃন্দ বলেন, আপনারা যেভাবে জনগণের উপর নির্যাতন নিপীড়ন চালিয়েছেন এবার জনগণ তার জবাব দেবে। এরচেয়ে ভালো হয় আপনারা নিজে থেকে পদত্যাগ করে, নিরপেক্ষ জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন দিন, না হয় জনগণ আপনাদেরকে টেনে হিঁচড়ে ক্ষমতার মসনদ থেকে নামিয়ে আপনাদের বিচার করবে।

এসময় আগামী ৩ নভেম্বরের ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মহাসমাবেশকে সফল করতে সবার প্রতি আহ্বান জানান বক্তারা।

ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা সভাপতি আলহাজ্ব নজির আহমদের সভাপতিত্বে ও মহানগর সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা মতিউর রহমান খান এর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনের কেন্দ্রীয় কমিটির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা মাহমুদুল হাসান এলএল.বি, জেলা সহ-সভাপতি আলহাজ্ব মাওলানা আমীর উদ্দীন, মহানগর সহ সভাপতি ডা: রিয়াজুল ইসলাম রিয়াজ, জেলা সহসভাপতি আলহাজ্ব ফজলুল হক, জেলা সেক্রেটারী আলহাজ্ব হাফিজ মাওলানা ইমাদ উদ্দিন, মহানগর সাবেক সভাপতি মুফতি ফখর উদ্দিন, ইসলামী যুব আন্দোলন জেলা সভাপতি মাওলানা বদরুল হক, মহানগর সভাপতি জাকির হোসেন, ছাত্র আন্দোলন জেলা সভাপতি আরিফুল ইসলাম শামীম, মহানগর সভাপতি মকবুল হোসেন।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন, বামুকের সিলেট বিভাগীয় সাধারণ সম্পাদক আলহাজ্ব ইসহাক আহমদ, আন্দোলনের জেলা এসিস্ট্যান্ট সেক্রেটারি জননেতা মুহাম্মদ আজমল হোসেন, বামুকের জেলার নায়েব ছদর আলহাজ্ব আব্দুল করীম, দফতর সম্পাদক মুহাম্মদ রশিদুল ইসলাম সহ প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আব্দুল মালিক, সহ-অর্থ ও প্রকাশনা সম্পাদক মাওলানা আব্দুল হাকিম, নগর প্রচার ও দাওয়াহ সম্পাদক রফিকুল ইসলাম রনি, দফতর সম্পাদক জাবেদ আহমদ, জেলা সদস্য মাওলানা রুহুল আমীন প্রমুখ নেতৃবৃন্দ।