ওটিটিতে আসছে আহমেদ রুবেল অভিনীত সিনেমা ‘প্রিয় সত্যজিৎ’

সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ উপলক্ষে নির্মিত ‘প্রিয় সত্যজিৎ’ চলচ্চিত্রটি ইতোমধ্যেই বিভিন্ন দেশের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসিত ও পুরস্কৃত হয়েছে সিনেমাটি। এবার দর্শকদের দেখার পালা।  তবে প্রেক্ষাগৃহে নয়, ওটিটি প্ল্যাটফরমে মুক্তি পাবে সিনেমাটি। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা প্রসূন রহমান। তবে কোন প্ল্যাটফরমে দেখা যাবে সিনেমাটি, তা জানাননি প্রসূন।

প্রিয় সত্যজিৎ সিনেমায় সত্যজিৎ রায়ের চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল। তিনি একজন প্রবীণ নির্মাতার ভূমিকায় অভিনয় করেছেন। তাঁর সঙ্গে আরও আছেন মৌটুসী বিশ্বাস, সাইদ বাবু, সংগীতা চৌধুরী, লাবণ্য চৌধুরী, এহসানুল হক, নুসরাত জাহান নদী, পংকজ মজুমদার প্রমুখ। ইমেশন ক্রিয়েটরের ব্যানারে এটি প্রযোজনাও করেছেন নির্মাতা প্রসূন রহমান।

উল্লেখ্য, ২০২২ সালের নভেম্বরে ‘প্রিয় সত্যজিৎ’ সিনেমার আন্তর্জাতিক প্রিমিয়ার হয় কানাডার ভ্যাংকুবার সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে। এরপর এটি প্রদর্শিত হয় ইতালির ফ্লোরেন্স ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ও ভারতের কেরালা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে। এর মধ্যে ফ্লোরেন্স উৎসবে ‘প্রিয় সত্যজিৎ’ বিশেষ পুরস্কার পায়।

এছাড়া ‘প্রিয় সত্যজিৎ’ সিনেমায় অনবদ্য অভিনয়ের সুবাদে ‘জয়পুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২৩’-এর ফিচার ফিল্ম বিভাগে সেরা অভিনেতা নির্বাচিত হন অভিনেতা আহমেদ রুবেল। শুধু তাই নয়, সিনেম্যাটোগ্রাফি এবং সম্পাদনা বিভাগেও দুটি বিশেষ পুরস্কার পেয়েছে ‘প্রিয় সত্যজিৎ’ সিনেমাটি।