সিলেটে আল কোরআন শিক্ষা পরিষদের কিরাআত প্রশিক্ষণ সম্পন্ন

আল-কোরআন শিক্ষা পরিষদ বাংলাদেশ পরিচালিত প্রধান কিরাআত প্রশিক্ষণ কেন্দ্রের সমাপনী অনুষ্ঠান  অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৫ এপ্রিল) শুক্রবার বিকালে সিলেট নগরীর দরগাহ মহল্লাস্থ আল কোরআন ওয়াসসুন্নাহ শিক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

আল কোরআন শিক্ষা পরিষদের সভাপতি মাওলানা ক্বারী সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আল আজহার বিশ্ববিদ্যালয় মিশরের হাফিজ মাওলানা ক্বারী এস.এম. আমানাত উল্লাহ আল হেলাল।

পবিত্র মাহে রমজান উপলক্ষে কিরাআত প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাওলানা ক্বারী ছহুল আহমদ, মাওলানা ক্বারী এমরান আহমদ, ক্বারী মাষ্টার কবি নূর ইসলাম, ক্বারী সাব্বির আহমদ, ক্বারী এজহারুল ইসলাম ছাদি প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

কিরাআত প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠান শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন শায়খুল কুররা মাওলানা ক্বারী সিরাজুল ইসলাম অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে হাফিজ মাওলানা ক্বারী এস.এম. আমানাত উল্লাহ আল হেলাল বলেন, ‘পবিত্র কোরআন শান্তির শিক্ষা দেয়। কোরআনের শিক্ষার ওপর আমল করলে বিশ্বে শান্তি প্রতিষ্ঠা সম্ভব। প্রত্যেক মুসলিমকে কুরআন পড়া জানতে হবে। যে নিজেকে মুসলিম হিসাবে দাবী করবে তাকে অবশ্যই কুরআন শিক্ষা করতে হবে। কুরআন শিক্ষা করা এতো গুরুত্বপূর্ণ বিষয় যে, আল্লাহ তা‘আলা কুরআন শিক্ষা করা ফরয করে দিয়েছেন।’

‘কোরআন শিক্ষা গ্রহণের মাধ্যমে শিশু-কিশোরদেরকে চরিত্রবান হিসেবে গড়ে তোলা সম্ভব উল্লেখ করে তিনি আল-ক্বোরআন শিক্ষা পরিষদ বাংলাদেশের কোরআন প্রশিক্ষণ সহ সকল কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং সবাইকে কোরআন শিক্ষা ও খেদমতে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহবান জানান।

#বিজ্ঞপ্তি