সিলেটের মাঠে হবে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট

ফিফা উইন্ডোতে আন্তর্জাতিক ট্রাইনেশন কাপ টুর্নামেন্টের আয়োজন করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ২২ থেকে ২৮ মার্চ সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এ টুর্নামেন্ট।

তিন জাতির এ টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়াও রয়েছে ব্রুনাই দারুস সালাম ও সিশেলস। এ উপলক্ষে জাতীয় দল নিয়ে ৩ মার্চ মাঠে নেমে পড়বেন স্প্যানিশ কোচ হাভিয়ের কাবরেরা।

সোমবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়ালি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। যেখানে উপস্থিত ছিলেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন।

কাজী নাবিল আহমেদ বলেন, বাংলাদেশ ত্রিদেশীয় ফুটবল সিরিজ আয়োজন করবে। সেখানে ব্রুনাই ও সিশেলস অংশ নেবে। সিলেটে ম্যাচ আয়োজনের জন্য আমরা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছি।

২২-২৮ মার্চের মধ্যে মোট তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ২২, ২৫ ও ২৮ তিনটি ম্যাচ ডে রয়েছে। তিন দলই দুটি করে ম্যাচ খেলবে। ত্রিদেশীয় সিরিজে কোনো ফাইনাল ম্যাচ থাকছে না। প্রতিটি ম্যাচই ফিফার টায়ার-১ ম্যাচ স্বীকৃতি পাবে।

জানা গেছে, ঢাকা এবং সিলেটে ক্যাম্প হওয়ার সম্ভাবনা বেশি থাকলেও বাফুফে চেষ্টা করবে কাতার অথবা সৌদি আরবে জাতীয় দলের অনুশীলন করানোর। বাফুফের সঙ্গে কাতার এবং সৌদির সুসম্পর্ক রয়েছে। তারা কয়েক সপ্তাহের জন্য আতিথেয়তা দিলে বাংলাদেশ দল দেশের পরিবর্তে মধ্যপ্রাচ্যেও অনুশীলন করতে পারে।