সরকার সুশিক্ষিত নাগরিক গড়তে কাজ করছে : শফিক চৌধুরী

সাহেবের বাজার হাই স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি ও সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষা খাতে যত উন্নয়ন হয়েছে এত উন্নয়ন আগে কখনও কোনো সরকারের আমলে হয়নি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমান আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। নিরক্ষরমুক্ত ও সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়তে হলে আমাদের সুশিক্ষিত নাগরিক প্রয়োজন। সুশিক্ষিত নাগরিক গড়তে বর্তমান সরকার কাজ করছে। তাই শিক্ষার্থীদের পড়ালেখায় মনোযোগী হতে হবে।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় সিলেট সদর উপজেলার সাহেবের বাজার হাই স্কুল অ্যান্ড কলেজের নবীনবরণ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাহেবের বাজার হাই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ দেবেন্দ্র কুমার সিংহের সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক রহমত আলী ও মো. আব্দুল বাছিতের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষার উন্নয়নে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছেন। তার স্বপ্ন আগামীর স্মার্ট বাংলাদেশ গড়া। আমরা স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সবাইকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। এই কলেজের স্বীকৃতির বিষয়টি নিয়ে আমি অবগত আছি। স্বীকৃতি পেতে হলে কলেজের শিক্ষার পাসের হার বাড়াতে হবে, আমি আশা করি আমার সময়ের মধ্যে আমি স্বীকৃতি দিয়ে যেতে পারব।

বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশফাক আহমদ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, সিলেট শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. সৈয়দ মোয়াজ্জম হোসেন শামীম, সিলেট সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা অভিজিৎ পাল, সিলেট শিক্ষা বোর্ডের হিসাবরক্ষণ কর্মকর্তা নিহার কান্তি রায়, সাহেবের বাজার হাই স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির শিক্ষানুরাগী সদস্য মো. ইকলাল আহমদ ও সাবেক সহ-সভাপতি মো. আব্দুল হান্নান।

এছাড়া বক্তব্য দেন, সাহেবের বাজার হাই স্কুল অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক মো. হারুন-অর-রশীদ, শিক্ষক প্রতিনিধি মো. হাবিবুর রহমান, প্রাক্তন ছাত্র/ছাত্রীর পক্ষ থেকে বক্তব্য দেন ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আনছার আলী।

এসময় উপস্থিত ছিলেন, গভর্নিং বডির সদস্য আরব আলী, সামসুল আবেদীন, রফিক মিয়া, দিলারা বেগম, সাবেক সদস্য এস এম তারা মিয়া, আব্দুল গফুর, ফয়জুর রহমান, শিক্ষানুরাগী সদস্য জালাল আহমদ, অ্যাডহক কমিটির সাবেক সদস্য মো. আব্দুল মালিক, ফরিংউরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. তৈয়বুর রহমান, ৭ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ইলিয়াছ আলী, সমাজসেবী আব্দুল হামিদ, ডা. জালাল আহমদ, বীর মুক্তিযোদ্ধা শরিফ আলী, মরম আলী, সাহেবের বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. শফিকুর রহমান, কলেজের গভর্নিং বডির শিক্ষক সদস্য রিপন চন্দ্র সাহা, ধর্মীয় শিক্ষক শামছুর রহমান, সহ-প্রধান শিক্ষক হারুন অর রশীদ, সহকারী শিক্ষক সেলিম উদ্দিন, নিরঞ্জন চন্দ্র দাস, সত্তেন কুমার মন্ডল, সুমন কুমার নন্দি, মাহবুবুল আলম, আব্দুল মুক্তার, কলেজের প্রাক্তন ছাত্র দেলোয়ার হোসাইন, এমরান আলী তালুকদার, ফ্রান্স প্রবাসী কফিল উদ্দিন, আব্দুস সালাম, মো. মতিউর রহমান প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে দশম শ্রেণির শিক্ষার্থী তুলি আক্তার ও গীতা পাঠ করেন সহকারী শিক্ষক নিরঞ্জন চন্দ্র দাস।