সবাই সচেতন থাকলে দেশ এগিয়ে যাবেই : তথ্য কমিশনার ঝিনুক

তথ্য কমিশনার শহীদুল আলম ঝিনুক বলেছেন, বাংলাদেশ কখনো স্বাধীন হবে কেউ চিন্তা করেনি। দেশ স্বাধীন না হলে কেউ ডিসি, জজ বা বড় কোন অফিসার হতে পারতেন না। পশ্চিম পাকিস্তানের লোকেরাই আমাদের শোষণ করত। এমন একজন মহান ব্যক্তি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির জন্য নিজের জীবন বাজি রেখে আন্দোলনের মধ্য দিয়েই দেশ স্বাধীন করেছিলেন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে সুনামগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে তথ্য অধিকার বাস্তবায়নে অবেক্ষণ (সুপার ভিশন) ও পরিবি ক্ষণ জেলা কমিটির সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তথ্য কমিশনার এসব কথা বলেন।

তথ্য কমিশনার আরও বলেন, বঙ্গবন্ধুর মত সৎ লোক খুব কমই আছে। উনি মারা যাবার পর উনার আলীশান একাধিক বাড়ি কিংবা ব্যাংক ব্যালেন্স ছিল না। তাই বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলা গড়তে হলে তার মত দেশের জন্য কাজ করতে হবে। সমাজকে পরিবর্তন করতে হলে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। সবাই সচেতন থাকলে দেশ এগিয়ে যাবেই।

তিনি বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে পরিণত হয়েছে। জনগণ ও স্মার্ট হয়েছে। নিজের বিবেককে জাগ্রত করে দুর্নীতিমুক্ত থেকেই সবাই কাজ করতে হবে।’

তিনি সরকারী কাজ স্বচ্ছতা জবাবদিহিতার মধ্যেই করার আহ্বান জানান।

সুনামগঞ্জ জেলার জেলা প্রশাসক ও জেলা ম‍্যাজিষ্ট্রেট মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক রেজাউল করিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি আল মুজাহিদ ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম খান, বিশ্বম্ভরপুর উপজেলার চেয়ারম্যান সফর উদ্দিন, সুনামগঞ্জ সদর ইউএনও মৌসুমী মান্নান, শান্তিগঞ্জ ইউএনও সুকান্ত সাহা, জেলা তথ্য অফিসার আব্দুস ছাত্তার, সচেতন নাগরিক কমিটির সভাপতি নুরুর রব চৌধুরী, সুনামগঞ্জ জেলা আইন জীবী সমিতির সভাপতি এডভোকেট নজরুল ইসলাম শেফু, সুনামগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ।