জামালপুরের সরিষাবাড়ী উপজেলার নির্বাচন স্থগিত ঘোষণা

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। আজ মঙ্গলবার (৭ মে) রিটার্নিং অফিসারকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছে সংস্থাটি।

ইসির উপসচিব মো. আতিয়ার রহমান নির্দেশনায় জানানো হয় যে, ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপে ৮ মে অনুষ্ঠেয় জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মো. রফিকুল ইসলাম উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করায় নির্বাচন কমিশন তাঁর প্রার্থিতা বাতিল করেন।

মো. রফিকুল ইসলাম তাঁর প্রার্থিতা বহালের জন্য হাইকোর্ট বিভাগে রিট পিটিশন দায়ের করলে হাইকোর্ট বিভাগ ৬ মে তাঁর প্রার্থিতা বহালের আদেশ প্রদান করেন।

হাইকোর্টের উক্ত আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল বিভাগে সিএমপি দায়ের করলে ৭ মের আদেশে ‘নো-অর্ডার’ প্রদান করা হয়।

এমতাবস্থায় বাস্তবতার নিরিখে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের উক্ত আদেশ বাস্তবায়নের নিমিত্ত পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামী ৮ মে অনুষ্ঠেয় জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনের সকল পদের নির্বাচন স্থগিত রাখার জন্য নির্বাচন কমিশন সদয় সিদ্ধান্ত প্রদান করেছেন।

বর্ণিতাবস্থায়, উল্লিখিত সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। আগামীকাল বুধবার ১৩৯ উপজেলায় ভোট হবে।