সংসদ সদস্য হিসেবে শপথ নিলেন ময়েজউদ্দিন শরীফ রুয়েল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনুষ্ঠিতব্য নবনির্বাচিত সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন হবিগঞ্জ-২ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত অ্যাডভোকেট ময়েজউদ্দিন শরীফ রুয়েল।

বুধবার (১০ জানুয়ারি) সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের শপথকক্ষে শপথ নেন রুয়েলসহ অন্যান্য সদস্যরা। শপথবাক্য পাঠ করান একাদশ জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

শপথ গ্রহণ শেষে নবনির্বাচিত সংসদ সদস্য অ্যাডভোকেট ময়েজউদ্দিন শরীফ রুয়েল নিয়ম অনুসারে শপথ বইয়ে স্বাক্ষর করেন।

শপথ অনুষ্ঠানে আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আ.লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ অন্যান্য মন্ত্রী, এমপিরা উপস্থিত ছিলেন।

ময়েজউদ্দিন শরীফ রুয়েল নিজের পকেটের টাকা খরচ করে গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে বন্যায় ক্ষতিগ্রস্ত, করোনা মহামারি, অসহায় গরীব দুঃখীর ঘর নির্মাণসহ বিভিন্ন প্রতিকূলতায় বানিয়াচং-আজমিরীগঞ্জবাসীকে ভালোবেসে পাশে থেকে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন। তা হবিগঞ্জ-২ আসনের জনগণ সংসদ সদস্য হিসেবে নির্বাচিত করে প্রধানমন্ত্রীর সংসদ ভবনে পাঠিয়ে ভালোবাসার প্রমাণ দিয়েছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ.লীগের মনোনয়ন পেয়ে নির্বাচনে অংশ নেন তিনি। গত রোববার ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী টানা ৩ বারের সাবেক এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খানকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে প্রধানমন্ত্রীর মনোনীত প্রার্থী ময়েজউদ্দিন শরীফ রুয়েল সংসদ সদস্য নির্বাচিত হন।

তিনি সাবেক দুইবারের সংসদ সদস্য ও আওয়ামী লীগের হবিগঞ্জ জেলা সভাপতি মরহুম অ্যাডভোকেট শরীফ উদ্দিন স্যারের সুযোগ্য পুত্র।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-২ আসনে নৌকায় ৯৯ হাজার ৯’শ ৪৩ ভোট পেয়ে বিজয়ী হন অ্যাডভোকেট ময়েজউদ্দিন শরীফ রুয়েল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকে ৪৯ হাজার ৬’শ ৬ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।