শোক দিবসে বিজিবির চিকিৎসা ও খাদ্য প্রদান

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ, শ্রীমঙ্গল সেক্টর ও শ্রীমঙ্গল ব্যাটালিয়ন (৪৬ বিজিবি) এর উদ্যোগে মৌলভীবাজারের কমলগঞ্জে বিনামূল্যে চিকিৎসাসেবা ও কুলাউড়ায় দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) সকাল ৯টায় কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের দলই বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমান বিওপি সংলগ্ন সীমান্তবর্তী এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসাসেবার উদ্বোধন করেন সেক্টর কমান্ডার কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শ্রীমঙ্গল ব্যাটালিয়ন ৪৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মিজানুর রহমান সিকদার, মাধবপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আসিদ আলী ও বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমান বিওপির কোম্পানি কমান্ডার সুবেদার মো. সেলিম।
পরে বিজিবির মেজর ডা. তানভীরের নেতৃত্বে একদল চিকিৎসক দিনব্যাপী ৫০০ জনকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও ওষুধ প্রদান করেন।

এদিকে সোমবার বিকেলে শ্রীমঙ্গল ব্যাটালিয়ন ৪৬ বিজিবির ব্যবস্থাপনায় কুলাউড়া উপজেলার চাতলাপুর বিওপির সীমান্তবর্তী এলাকার ১০০টি গরিব, দুস্থ ও অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।