শেষ প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে আগামী ৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের আসরে। এর আগে দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলছে অংশগ্রহণকারী দলগুলো।

গেল শুক্রবার বাংলাদেশেও নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলেছে শ্রীলঙ্কার বিপক্ষে। যেখানে জিতেছে বড় ব্যবধানে। আজ দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে ইংল্যান্ডের বিপক্ষে।

প্রথম প্রস্তুতি ম্যাচ ভালোভাবে শেষ হলেও দ্বিতীয়টিতে বাধা হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি। এমনটি দেখা যাচ্ছে আবহাওয়ার পূর্বাভাসে।

গোয়াহাটির আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আগামী দুই সপ্তাহ এই অঞ্চলটিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও আজ ২৫-৩৩ ডিগ্রি তাপমাত্রা থাকার কথা। তবে এটা অনুভব হবে ৩৯ ডিগ্রির মতো। তবে এই তাপমাত্রার মধ্যেও আকাশ থাকবে মেঘলা এবং বজ্রপাতের সঙ্গে ভারী বৃষ্টিপাতও হতে পারে। এদিকে ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনতে পারে টাইগাররা।

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ ব্যাটিং করা দলের দুই ওপেনার লিটন দাস ও তানজিদ হাসান তামিমকেও এদিন দেওয়া হতে পারে বিশ্রাম।

জানা গেছে, শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ঘামে শরীর থেকে অতিরিক্ত পানি ঝরে যাওয়ায় তানজিদ ও লিটনের ‘মাসল ক্রাম্প’ বা পেশিতে টান পড়েছিল। ইনজুরি মুক্ত রাখতে তারা দুজনসহ নিয়মিত ক্রিকেটারদের কেউ কেউ ইংলিশদের বিপক্ষে বিশ্রাম পেতে পারেন। এছাড়া এ ম্যাচেও খেলবেন না সাকিব আল হাসান।

সিলেট ভয়েস/এএইচএম