শেখ হাসিনার কারামুক্তি দিবসে সিলেট মহানগর যুবলীগের দোয়া মাহফিল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি ও গণতন্ত্রের মুক্তি দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১১ জুন) বাদ আসর দরগাহ হযরত শাহজালাল (রাহ:) মাজার প্রাঙ্গণে এই মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় সংক্ষিপ্ত বক্তব্যে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেন বলেন, ‘১/১১-এর সেনাশাসিত তত্ত্বাবধায়ক সরকার ২০০৭ সালের ১৬ জুলাই শেখ হাসিনাকে গ্রেপ্তার করে গণতন্ত্রের পায়ে শিকল পরিয়েছিল। ১১ মাস পর তার মুক্তিতে অবরুদ্ধ গণতন্ত্র মুক্ত হয়।’

তিনি বলেন, ‘২০০৮ সালের ১১ জুন শেখ হাসিনা কারা মুক্তি পেয়েছেন। তার চেয়ে বড় কথা ১১ জুন দেশে প্রকৃত গণতন্ত্র পুন:প্রতিষ্ঠিত হয়েছে। এদিন প্রকৃত গণতন্ত্র মুক্তি দিবস।’ তিনি রাষ্ট্র নায়ক শেখ হাসিনার হাতকে শক্তিশালী রাখতে সিলেট মহানগর যুবলীগের প্রত্যেকটি নেতাকর্মী ঐক্যবদ্ধ রয়েছে বলে জানান।

সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার বলেন ‘১/১১-এর অগণতান্ত্রিক তত্ত্বাবধায়ক সরকারের সময় বিভিন্ন মিথ্যা-বানোয়াট, হয়রানি ও ষড়যন্ত্রমূলক মামলায় ২০০৭ সালের ১৬ জুলাই শেখ হাসিনাকে গ্রেপ্তার করা হয়। পরে দেশবাসীর ক্রমাগত অপ্রতিরোধ্য আন্দোলন, আপসহীন মনোভাব এবং অনড় দাবির পরিপ্রেক্ষিতে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মুক্তির মধ্য দিয়ে এদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরে আসে। যুগপৎভাবে বিকাশ ঘটে গণতন্ত্র ও উন্নয়নের। মিলাদ ও দোয়া মাহফিলে সিলেট মহানগর যুবলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।