শেখ রেহানার গাড়ি আটকে স্টেশন মাস্টার বরখাস্ত

হবিগঞ্জে ভ্রমণরত জাতির জনকের কনিষ্ঠ কন্যা শেখ রেহানার গাড়িবহর সিগনালে আটকে নিরাপত্তা বিঘ্নিত করার দায়ে শায়েস্তাগঞ্জের সহকারী স্টেশন মাস্টারকে বরখাস্ত করা হয়েছে। বরখাস্তকৃত সহকারী স্টেশন মাস্টারের নাম গৌর প্রসাদ রায় পলাশ।

জানা যায়, গত ১ জানুয়ারি ব্যক্তিগত সফরে বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা কালনী এক্সপ্রেস ট্রেনযোগে এসে শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশনে নেমে সড়কপথে বাহুবল উপজেলার দি প্যালেস রিসোর্টে যান। পথে সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী পারাবত এক্সপ্রেস ট্রেন চলে এলে উপজেলার লস্করপুর রেলগেটে সিগনালে আটকা পড়ে শেখ রেহানার গাড়িবহর। এতে করে শেখ রেহানার নিরাপত্তা বিঘ্নিত হয়।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার আবুল খায়ের চৌধুরী জানান, শেখ রেহানার গাড়িবহর রেলক্রসিং পার হলে সড়কপথের সিগনাল নামানোর জন্য আগেই নির্দেশনা দেওয়া ছিল। তবে কর্তব্যরত মাস্টার পলাশ পারাবত ট্রেনের সময় হয়ে যাওয়ায় সিগনাল নামিয়ে সড়কপথ বন্ধ করে দেন। এ কারণে তাকে বরখাস্ত করা হয়েছে।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতি পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবার হত্যার ঘটনার পর তার পরিবারের জীবিত সদস্যদের একাধিকবার হত্যার চেষ্টা করা হয়েছে। এর প্রেক্ষাপটে জাতির পিতার পরিবারের সদস্যদের নিরাপত্তা আইন-২০০৯ অনুযায়ী শেখ রেহানা আজীবন যেকোনো স্থানে স্পেশাল সিকিউরিটি ফোর্সেস অর্ডিন্যান্স-১৯৮৬ এর আওতায় ভিআইপি নিরাপত্তাব্যবস্থা পেয়ে থাকেন।