শাবির বার্ষিক প্রতিবেদনের মোড়ক উন্মোচন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ১১তম বার্ষিক প্রতিবেদন (২০২২-২৩ সেশন) এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে মোড়ক উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বার্ষিক প্রতিবেদন হচ্ছে একটি বিশ্ববিদ্যালয়ের প্রতিচ্ছবি। এর মাধ্যমে একটি বিশ্ববিদ্যালয়ে এক বছরে শিক্ষা, গবেষণা, অবকাঠামো, প্রশাসনিক কার্যক্রমসহ কি কি কাজ হয়েছে, কোন কাজগুলো চলমান রয়েছে সবকিছু উল্লেখ করা থাকে। কিন্তু এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর ২০১৭ সালের আগে মাত্র ২টি বার্ষিক প্রতিবেদন প্রকাশ হয়েছিল। সেই প্রতিবেদনগুলোতে ব্যক্তির নাম ছাড়া উল্লেখযোগ্য আর কোনকিছুই ছিল না। তবে বর্তমানে প্রতিবছর বার্ষিক প্রতিবেদন প্রকাশিত হচ্ছে। এসময় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে শিক্ষক-শিক্ষার্থী সম্পর্কিত সকল তথ্য আপডেট করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন। এছাড়া আরো উপস্থিত ছিলেন ২০২২-২৩ সেশনের প্রতিবেদন তৈরি কমিটির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, সদস্য সচিব ডেপুটি রেজিস্ট্রার ড. এ এফ এম সালাউদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. চন্দ্রানী নাগ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. মাহবুবুল হাকিম, রেজিস্ট্রার মো. ফজলুর রহমান প্রমুখ।