শাবিতে ‘অভিযোগ প্রতিকার ব্যবস্থা’ বিষয়ক  প্রশিক্ষণ অনুষ্ঠিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) অভিযোগ প্রতিকার ব্যবস্থা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ মার্চ) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন-১ এর চতুর্থ তলার সভাকক্ষে প্রশিক্ষণটি অনুষ্ঠিত হয় । অনুষ্ঠানে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমান সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এসময় উপাচার্য বলেন, “আমাদের বিশ্ববিদ্যালয় শিক্ষা,গবেষণা ও অবকাঠামোগত ভাবে এগিয়ে যাচ্ছে। কাজের গুনগতমান রক্ষা করতে স্বচ্ছতা ও জবাবদিহিতার বিকল্প নেই।  অভিযোগ প্রতিকার জবাবদিহিতার অংশ, যে কোন অভিযোগ স্বল্পতম সময়ে  সমাধান করতে হবে। সকলকে সঠিক সময়ে অফিসে উপস্থিত  থাকতে হবে।”

এছাড়া শীঘ্রই বিশ্ববিদ্যালয়ের অফিসগুলোতে ডিজিটাল অ্যাটেন্ডেন্স সিস্টেম চালু করা হবে বলে জানান উপাচার্য ।

প্রশিক্ষণ কর্মসূচিতে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব মো. ফজলুর রহমান এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী  কমিশনের পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের উপ-পরিচালক মৌলি আজাদ। এসময় ভার্চুয়ালি যুক্ত হয়ে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী  কমিশনের সচিব ড. ফেরদৌস জামান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীনসহ বিভিন্ন দপ্তরের ৭০ জনের অধিক কর্মকর্তা।