শান্তিগঞ্জে বিএনপির গণসংযোগ ও পথসভা

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, গ্যাস ও জ্বালানী সংকট নিরসন, ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা এবং স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার আহ্বান জানিয়ে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ স্লোগান সম্বলিত লিফলেট বিতরণ ও পথসভা করেছে শান্তিগঞ্জ উপজেলা বিএনপি ও অঙ্গ-সংগঠন।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) বিকালে কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ-সভাপতি ও সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি আনছার উদ্দিনের নেতৃত্বে শান্তিগঞ্জ উপজেলার গণিগঞ্জ বাজার, নোয়াখালী বাজার ও মুরাদপুর বাজারে গণ সংযোগ করেন তারা।

গণসংযোগ শেষে মুরাদপুর বাজারে এক পথসভা অনুষ্ঠিত হয়। মুরাদপুরের বিশিষ্ট মুরব্বি সাঞ্জব আলীর সভাপতিত্বে ও যুবদল নেতা মহিবুর রহমান মানিকের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ-সভাপতি আনছার উদ্দিন।

বক্তব্যে আনছার উদ্দিন বলেন, ‘আওয়ামী লীগ সরকার ডামি নির্বাচনের মাধ্যমে ক্ষমতাকে কুক্ষিগত করে রাখতে দেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্বকে হুমকির মুখে ঠেলে দিয়েছে। দেশের মানুষকে জিম্মি করে রেখে দুর্নীতি ও লুটপাট চালিয়ে যাচ্ছে। লাগামহীন দূর্নীতির ফলে দ্রব্যমূল্যের দাম জনসাধারণের নাগালের বাইরে চলে গেছে। গ্যাস, বিদ্যুৎ, ডলার সংকট তৈরী করে দেশকে ফুকলা করে রেখেছে। ব্যাংকের টাকা লুট করে দেশের অর্থনীতিকে দেওলিয়া করে ফেলেছে। শেখ হাসিনা সরকারের দুর্নীতি, লুটপাট, নির্যাতনের কবল থেকে রক্ষা পেতে হলে সবাইকে প্রতিবাদ গড়ে তুলতে হবে’।

এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা বিএনপির সহ-মানবাধিকার বিষয়ক সম্পাদক নুর আলী, শান্তিগঞ্জ উপজেলা সহ-সভাপতি ইউপি সদস্য শামসুন্নুর, উপজেলা বিএনপির সহ কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল অদুদ, জয়কলস ইউনিয়ন বিএনপির সভাপতি গোলাম রাব্বানী, বিএনপি নেতা আব্দুল জলিল, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ফরিদ আহমদ, উপজেলা কৃষকদল নেতা ইউপি সদস্য মাহবুব ইসলাম তালুকদার, শিমুলবাক ইউনিয়ন যুবদলের সভাপতি মহিবুর রহমান মানিক, মিয়াফর মিয়া, মাওলানা আইন উদ্দিন, মদিনা, রজব আলি, জমিদার মিয়া, জামাল মিয়া, জুবায়ের আহমদ, সফিক মিয়া, জাহিদুল ইসলাম, ফারুক মিয়া, আব্দুর রউফ, মুকুট মিয়া, রবিউল মিয়া, আরজান আলী, যুবদল নেতা সিরাজুল আলম, মনসুর আলম, শিব্বির আহমদ, স্বাধীন মিয়া, স্বেচ্ছাসেবক দল নেতা সাব্বির আহমেদ, তাজুদ মিয়া, হুমায়ূন আহমেদ, যুবদল নেতা হুমায়ুন কবির, নজির আহমদ, সুমন মিয়া, হাফিজ মিয়া, দিলওয়ার হোসেন, স্বাধীন প্রমুখ।