লাখাইয়ে উপকারভোগীদের মাঝে গৃহনির্মাণ উপকরণ বিতরণ

হাওরাঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়নপ্রকল্পের আওতায় মুরগী পালনকারী উপকারভোগীদের মাঝে গৃহনির্মাণ উপকরণ বিতরণ করা হয়েছে।

বুধবার (১০ জানুয়ারি) দুপুর বেলা উপজেলা প্রাণি সম্পদ অধিদপ্তরের কার্যালয়ে উপজেলা প্রাণি সম্পদ অধিদপ্তরের বাস্তবায়নে অনুষ্ঠিত উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা সুলতানা।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রানী সম্পদ অধিদপ্তরের কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) ডক্টর আব্দুস সাত্তার বেগ,প্রানী সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মোস্তাফিজুর রহমান, লাখাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. বাহার উদ্দিন, লাখাই অনলাইন প্রেসক্লাব এর সিনিয়র সহসভাপতি এম এ ওয়াহেদ।

উপকরণ বিতরণকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা সুলতানা বলেন, ‘লাখাইয়ে ডিম, মাংস ও দুধ উৎপাদনে সম্ভাবনাময় অঞ্চল। বর্তমানে লাখাইয়ে ডিম ও মাংস উৎপাদন এ উদ্বৃত্তের পর্যায়ে এবং দুধ উৎপাদনে উদ্বৃত্তের কাছাকাছি পর্যায়ে রয়েছে। বর্তমান সরকার প্রাণি সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় উপকার ভোগীদের ছাগল, মুরগী ও মুরগির খাদ্য ও গৃহনির্মাণ উপকরণ দিয়ে যাচ্ছেন। এতে উপকারভোগীরা স্বাবলম্বী হয়ে উঠবে, স্বাবলম্বী হবে দেশ।’

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়ন এর ৩২২ জন উপকার ভোগীর হাতে উপকরণ তুলে দেন প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ।