রাতের তাপমাত্রা কমতে পারে

রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। আজ বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হওয়ার মতো পরিবেশ বিরাজ করছে। লঘুচাপ সৃষ্টির পর দেশে বৃষ্টি হতে পারে। মৌসুমি বায়ু বিদায় নেওয়ার পর সারাদেশ প্রায় বৃষ্টিহীন। বুধবার সারাদেশের মধ্যে সিলেটে সামান্য বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। গত কয়েকদিন ধরেই ঢাকার আকাশ আংশিক মেঘলা থাকছে।

আবহাওয়া বিভাগ জানিয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্য বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এসময়ে সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

শুক্র ও শনিবারও অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তাপমাত্রাও অপরিবর্তিত থাকতে পারে। তবে পরবর্তী পাঁচ দিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছেন এ আবহাওয়াবিদ।

সিলেট ভয়েস/এএইচএম