মোয়াজ্জেম হোসেন রতনের বিরুদ্ধে ইসির মামলা

সুনামগঞ্জ-১ আসনের ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে হামলা ও ভাঙচুরের অভিযোগে বর্তমান সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী মোয়াজ্জেম হোসেন রতনসহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) বিকালে সুনামগঞ্জের ধর্মপাশা থানায় মামলাটি দায়ের করেন ধর্মপাশা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মঞ্জুরুল হক।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শামসুদ্দোহা।

জানা যায়, নির্বাচন কমিশন সচিবের আদেশক্রমে শুক্রবার বিকালে ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এই চিঠি পাঠিয়েছেন নির্বাচন কমিশনের উপ—সচিব (আইন) মো. আব্দুছ সালাম।

কমিশনের চিঠিতে উল্লেখ করা হয়েছে, গেল ২৭ ডিসেম্বর সন্ধ্যা সাতটায় ধর্মপাশা উপজেলার জয়শ্রী ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বসে থাকা কর্মীদের উপর অর্তকিত হামলা করে তাদের স্মার্ট ফোন ভাঙাসহ নৌকা মার্কার ব্যানার ও পোস্টার ছিড়ে ফেলা হয়। নৌকার নির্বাচন অফিসের চেয়ার টেবিল ভাংচুর এবং নৌকার সমর্থকদের অকথ্য ভাষায় গালিগালাজ, কিলঘুষি ও গলাটিপে ধরাসহ প্রাণনাশের হুমকি প্রদান করেন। এই ঘটনা ঘটিয়ে হামলাকারিরা গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৭ এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি— ৭ (২) এর বিধান লঙ্ঘন করেছেন মর্মে সংশ্লিষ্ট নির্বাচন অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশনে প্রতিবেদন দাখিল করেছেন।

এই অবস্থায় অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে আমলযোগ্য অপরাধ বিবেচনায় উক্ত আদেশের ৭৩ ও বর্ণিত বিধিমালায় বিধি ১৮এর অধীনে ধর্মপাশা থানায় এজাহার দায়ের করার জন্য ধর্মপাশা উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়। সেই নির্দেশ অনুযায়ী শনিবার বিকালে ধর্মপাশা থানায় মামলা দায়ের করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা।

ধর্মপাশা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মঞ্জুরুল হক বলেন, নির্বাচন কমিশনের আদেশ ক্রমে আজকে বিকালে থানায় ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছি।