মসজিদের টাকার হিসাব চাওয়ায় শিক্ষকের উপর সন্ত্রাসী হামলা

সুনামগঞ্জের জগন্নাথপুরে মসজিদের টাকার হিসাব চাওয়ায় আশরাফুল ইসলাম নামের এক শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

শুক্রবার (২৬ জানুয়ারি) জগন্নাথপুর উপজেলার সৈয়দ পুর শাহার পাড়া ইউনিয়নের চক তিলক গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জগন্নাথপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন হামলায় আহত আশরাফুল ইসলাম।

জানা যায়, শুক্রবার জুম্মার নামাজের পর চক তিলক জামে মসজিদের বিভিন্ন দ্রব্য বিক্রি বাবদ টাকা, মুষ্টি চালের টাকা, ইমামের খাওয়া ইত্যাদি বিষয়ে ক্যাশিয়ার আবুল কাসেম লিটনের কাছে গত বছরের পাওনা টাকার হিসাব দিতে বললে লিটন কাউকে তোয়াক্কা না করে গ্রামের মুব্বীদের সামনে মসজিদের পাওনা টাকা দিতে অস্বীকার করেন। এসময় মসজিদের টাকা নিয়ে ক্যাশিয়ার আবুল কাসেমের সাথে আশরাফুল ইসলামের কথা কাটাকাটি হয়। বিষয়টি পরবর্তীতে সালিশির মাধ্যমে শেষ হবে বলে সবাই চলে যান।

দাওরাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আশরাফুল ইসলাম বাড়িতে যাওয়ার পথে লিটন ও তার লোকজন তার উপর হামলা চালায়।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। এব্যাপারে আশরাফের পিতা চকতিলক জামে মসজিদের মোতাল্লি আব্দুল রজাক বলেন, প্রতিপক্ষ সন্ত্রাসী প্রকৃতির লোক। এলাকার মানুষের উপর বিভিন্ন সময়ে ত্রাস সৃষ্টি করে আসছে তারা। মসজিদের কোন বিষয় নিয়ে সমস্যা থাকলে আমার সাথে কথা না বলে আমার ছেলের উপর হামলা করে রক্তাক্ত করা ঠিক হয়নি।

এব্যাপারে জগন্নাথপুর থানার ওসি আমিনুল ইসলাম বলেন চক তিলক জামে মসজিদের হিসাব নিকাশ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। শিক্ষক আশাফুল ইসলাম লিখিত অভিযোগ দায়ের করেন।