‘ভূতপরী’ সিনেমার ট্রেলারে জয়া-ঋত্বিকের চমক

বনলতার অতৃপ্ত আত্মা। গ্রামের লোককে ভয় দেখাতে পারে। কিন্তু ক্ষতি করার ক্ষমতা নেই। যতক্ষণ না ওকে কেউ স্বপ্নে দেখতে পায়। যদি এমনটা হয় তাহলে? তাহলেই সেই স্বপ্নের সাহায্যেই নিজের স্বার্থ চরিতার্থ করতে পারবে। কী এই স্বার্থ? উত্তর মিলবে সৌকর্য ঘোষালের নতুন সিনেমা ‘ভূতপরী’তে।

শুক্রবারই প্রকাশ্যে এল জয়া আহসান-ঋত্বিক চক্রবর্তী সিনেমা ‘ভূতপরী’র ট্রেলার।

সংবাদ প্রতিদিন বলছে, ২০১৪ সালে ‘পেন্ডুলাম’ ছবির মাধ্যমে সৌকর্য ঘোষাল সিনেমা পরিচালনায় আসেন। প্রথম ছবি থেকেই তরুণ পরিচালকের প্রতিভার আঁচ টের পাওয়া গিয়েছিল। ইলাস্ট্রেটর হিসেবেও তিনি ছাপ রাখেন শুরু থেকেই। পরবর্তীকালে ‘লোডশেডিং’, ‘রক্তরহস্য’র মতো সিনেমা করেছেন সৌকর্য। এবার নিয়ে এলেন ‘ভূতপরী’। সিনেমার ২ মিনিট ২৬ সেকেন্ডের ট্রেলারে মুখ্য ভূমিকায় নজর কেড়েছেন জয়া আহসান, ঋত্বিক চক্রবর্তী, শান্তিলাল মুখোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী ও বিষান্তক মুখোপাধ্যায়রা।

ট্রেলার দেখে যা মনে হচ্ছে, সেই অনুযায়ী এ সিনেমাতে গা ছমছমে ভয়ের ছোঁয়া আছে, আছে রহস্যের রোমাঞ্চ। এর মধ্যেই আবার ‘ভূতপরী’র (জয়া আহসান) সঙ্গে ছোট্ট এক ছেলের (বিষান্তক) মিষ্টি বন্ধুত্বের আভাসও পাওয়া যায়। এদের দুজনের মধ্যে আছে মাখনের চরিত্র। যাতে দেখা যাচ্ছে ঋত্বিক চক্রবর্তীকে।

সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় ‘ভূতপরী’ সিনেমা তৈরি করেছেন সৌকর্য। পরিচালক জানান, ‘গুপী গাইন বাঘা বাইন’-এর ‘ভূতের রাজা’ তার বরাবরের অনুপ্রেরণা। আর সেই কারণেই মানুষ আর ভূতের এই ফ্যান্টাসির সঙ্গে তিনি কানেক্ট করতে পারেন।

জয়া আহসান বলেন, ‘এই ছবি শুধু ভূত আর ভয়ের মধ্যে সীমাবদ্ধ নয়। নারী চরিত্রের মৃত্যুরহস্যের মাধ্যমে ক্রাইম-থ্রিলার ঘরানাকেও ছুঁয়ে যায়।’

আগামী ৯ ফেব্রুয়ারি সিনেমা হলে মুক্তি পাবে ‘ভূতপরী’।