ভারতকে ৭ উইকেটে হারাল বাংলাদেশের যুবারা

ভিজয়ওয়ারার মুলাপাড়ুতে চার দলের যুব ওয়ানডে সিরিজে দ্বিতীয় ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। স্বাগতিকদের ২৪৩ রান ৩৭ বল হাতে রেখেই টপকে গেছে আহরার আমিনের দল।

২৪৪ রানের লক্ষ্যে খেলতে নেমে চতুর্থ ওভারে ফিরে যান জিসান। তবে ওই ধাক্কা সামলে নেন আশিকুর ও রিজওয়ান। দ্বিতীয় উইকেটে দুজন গড়েন ২০২ রানের জুটি। জয়ের জন্য ২৪ রান বাকি থাকতে ক্যাচ আউট হন ১২ চার ও ৫ ছক্কায় শতক হাঁকানো আশিকুর। ১৩১ বলে ১৩৫ রানের ইনিংস খেলেন এই উইকেটকিপার ব্যাটার। এরপর আরিফুল ইসলাম খালি হাতে ফিরলেও আহরারকে নিয়ে ম্যাচ শেষ করেন রিজওয়ান। ৪ চার ও ২ ছক্কায় ১০৯ বলে ৮৫ রান করে অপরাজিত থাকেন তিনি। আশিকুর ও রিজওয়ানের ব্যাটিং নৈপুণ্যে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল পেল সহজ জয়।

আরও পড়ুন : দুর্দান্ত মোহাম্মদ শামি, একাই নিলেন ৭ উইকেট

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা ভারতীয় দলকে দারুণ শুরু এনে দেন রুদ্র প্যাটেল ও ভৈভব সুরিয়াভানশি। উদ্বোধনী জুটিতে ১১৭ বলে দুজন যোগ করেন ১২২ রান। সুরিয়াভানশি ৭৫ ও রুদ্র ৬৪ রান করে আউট হলে কমে আসে রানের গতি। চার নম্বরে আনুশ গোসাইয়ের ৪২ ছাড়া আর কেউই তেমন কিছু করতে পারেননি।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন ইকবাল হোসেন। মারুফ মৃধা, ওয়াসি সিদ্দিক ধরেন ২টি করে শিকার। একই মাঠে শুক্রবার ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা।