কুলাউড়ায় উত্তপ্ত নির্বাচনী মাঠ, পৃথক হামলায় দুই প্রার্থী আহত

হঠাৎই উত্তপ্ত হয়ে উঠেছে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার নির্বাচনী মাঠ। পৃথক হামলায় দুই ভাইস চেয়ারম্যান প্রার্থী আহত হওয়ার পর সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করবে।

ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজ কুমার কালোয়ার রাজু ও মইনুল ইসলাম সবুজ হামলার শিকার হওয়ার পর শনিবার মধ্যরাত থেকেই উত্তেজনা ছড়িয়ে পড়ে উপজেলায়। পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনে পরস্পরের বিরুদ্ধে অভিযোগও করছেন প্রার্থীরা।

রোববার (৫ মে) বিকেলে রাজ কুমার কালোয়ারের উপর হামলার প্রতিবাদে উপজেলা পরিষদ প্রাঙ্গণে প্রতিবাদ সমাবেশও করেছেন তাঁর সমর্থকরা।

কুলাউড়া উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মইনুল ইসলাম সবুজ এবং চা শ্রমিক নেতা রাজ কুমার কালোয়ার রাজুসহ মোট ৫জন প্রার্থী।

গত ৩ মে উপজেলার ব্রাহ্মণবাজার এলাকায় এই দুই প্রার্থীর কর্মীদের মধ্যে বাকবিতণ্ডার হলে পরবর্তীতে পুলিশের উপস্থিতিতে আপোষ নিষ্পত্তি করা হয়।

রাজ কুমার কালোয়ারের অভিযোগ শনিবার (৪ মে) রাত সাড়ে ৮ দিকে উপজেলার রাঙ্গিছড়া বাজারে গাড়ি আটকে তার উপর হামলা করা হয়েছে।

এদিকে মইনুল ইসলাম সবুজের অভিযাগ রাত সাড়ে ৯টার দিকে কুলাউড়া-রবিরবাজার সড়কের পীরের বাজার নামক স্থানে তার উপর হামলা হয়েছে।

হামলার পর মইনুল ইসলাম সবুজ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ও রাজ কুমার কালোয়ার মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান, হামলার বিষয়ে কোন প্রার্থীই থানায় কোন অভিযোগ দেননি। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে এবং পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।