দুর্দান্ত মোহাম্মদ শামি, একাই নিলেন ৭ উইকেট

নিউজিল্যান্ডের সাথে খেলায় প্রথম অংশটা ছিল শুধুই বিরাট কোহলির। তবে দিনের শেষ ভাগটা একান্তই নিজের করে নিয়েছেন মোহাম্মদ শামি। বিশ্বকাপের নকআউট পর্বে এক ইনিংসে সবচেয়ে বেশি উইকেটের মালিক এখন এই ভারতীয় বোলার। নিউজিল্যান্ডের বিপক্ষে ৭ উইকেট নিয়ে একাই ভারতকে টেনে নিয়েছেন জয়ের দিকে।

ষষ্ঠ ওভারে প্রথমবার বল হাতে আক্রমণে আসেন শামি। তার করা প্রথম বলটা চতুর্থ/পঞ্চম স্টাম্পে ছিল, গুড লেন্থের এই বলে ড্রাইভ করতে গিয়ে উইকেটকিপারের হাতে ধরা পড়েন কনওয়ে। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ১৫ বলে ১৩ রান। কনওয়ে ফেরার পর বেশিক্ষণ টিকতে পারেননি রাচিন রবীন্দ্র। এই ওপেনারও শামির শিকার হয়েছেন। অস্টম ওভারের পঞ্চম বলে লোকেশ রাহুলের হাতে ক্যাচ দিয়েছেন তিনি।

আরও পড়ুন : শামির কাছেই হারলো নিউজিল্যান্ড, বিশ্বকাপের ফাইনালে ভারত

৩৯ রানে দুই উইকেট হারানোর পর কিউই সমর্থকরা হয়তো আশা ছেড়ে দিয়েছিল। তবে হাল ছাড়েননি উইলিয়ামসন-মিচেল। এই দুই টপ অর্ডার ব্যাটার মিলে তৃতীয় উইকেটে ১৮১ রানের জুটি গড়েন। তাতে ম্যাচেও ফেরে তারা। কিন্তু ৭৩ রান করে উইলিয়ামসন ফেরার পর ফের পথ হারায় দল। এক বল বিরতি দিয়ে শামি আবার ফেরান টম ল্যাথামকে।

এরপর নিউজিল্যান্ড আর ম্যাচে ফেরতে পারেনি। সেখানেও মিশে ছিলেন শামি। সর্বোচ্চ ১৩৪ রান ড্যারেল মিচেলের পর টিম সাউদি এবং লোকি ফার্গুসনও ফিরেছেন এই পেসারের বলেই। ৫৭ রানে ৭ উইকেট নিয়ে থামেন মোহাম্মদ শামি। ম্যাচসেরার পুরস্কারটাও অবধারিতভাবেই পেয়েছেন তিনি।